দিনাজপুর সংবাদাতাঃ অদৃশ্য শক্তির ছায়ায় এখনো ক্রীড়াঙ্গনের মাঠে দোদার্ন্ড দাপটের সাথে কর্মকান্ড চালানো যৌন নিপিড়ক আবু সামাদ মিঠু এবং নাসিমকে গ্রেফতার ও কঠোর শাস্তির দাবী জানিয়ে সংবাদ সম্মেলন করেছে যৌন নিপিড়ন নির্মূলকরন নেটওর্য়াক দিনাজপুর কমিটি।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারী) সকালে দিনাজপুর প্রেসক্লাবে যৌন নিপিড়ন নির্মূলকরন নেটওর্য়াক দিনাজপুর কমিটির আয়োজনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এই দাবী জানান যৌন নিপিড়ন নির্মূলকরণ কমিটির আহবায়ক আবুল কালাম আজাদ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, যৌন নির্যাতন মামলায় অভিযুক্ত আবু সামাদ মিঠুর বিরুদ্ধে ইতিমধ্যেই পুলিশ আদালতে চার্জসিট দাখিল করেছে, অথচ সে প্রতাপের সাথে খেলার মাঠে এখনো জড়িত রয়েছে। মিঠুকে বিসিবি কর্তৃক সাময়িকভাবে বহিস্কার করা হলেও বর্তমানে পুর্বের ন্যায় সকল কাজে যুক্ত রয়েছে। এতে করে দিনাজপুরের মানুষ চরমভাবে হতাশ। তার বিরুদ্ধে অভিযোগকারী সকলকে সে নানা ধরনে হুমকি প্রদান করে যাচ্ছে।

যৌন নিপিড়ক আবু সামাদ মিঠুর শাস্তি ও গ্রেফতারের দাবীতে আমরা যখন আন্দোলন করছিলাম তখন জেলা প্রশাসন উল্টো অবস্থানে মিঠুকে সহায়তার উদ্দ্যেশ্যে যৌন নিপিড়ন বিরোধী সামাজিক আন্দোলনকারীদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা করে যৌন নিপিড়কদের উৎসাহিত করেছেন। তারই ধারাবাহিকতায়ই আবু সামাদ মিঠু এখনো প্রতাপের সাথে ঘুরে বেড়াচ্ছে। এতে করে আমরা সচেতন মানুষেরা বিব্রত হলেও টনক নড়ছেনা প্রশাসনের কর্তাদের।

সংবাদ সম্মেলনে অবিলম্বে আন্দোলনকারীদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার করে যৌন নিপিড়নের দায়ে দোষী আবু সামাদ মিঠুকে গ্রেফতারের মাধ্যমে কঠোর শাস্তির দাবী জানান। এছাড়া চেহেলগাজী স্কুল এন্ড কলেজের বখাটে ছাত্র ও যৌন নিপিড়ন মামলার আসামী নাসিমের কঠোর সাজাও প্রত্যাশা করেন।

সংবাদ সম্মেলনে যৌন নিপিড়ন নির্মূলকরণ নেটওর্য়াক দিনাজপুর কমিটির সদস্য ফয়সাল হাবিব সুমন, অধ্যক্ষ সাইফুদ্দীন আখতার, সোনিয়া ও জিনাত আরা রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য