সুবল রায়, বিরল (দিনাজপুর) থেকেঃ দিনাজপুরের বিরলে রূপালী বাংলা জুট মিলে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে পাট ও যন্ত্রাংশসহ প্রায় ৩’শ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করছে মিল মালিক। অগ্নিকান্ডে বেশ কিছু শ্রমিক দ্বগ্ধ হলেও কেই মারা গেছে কি-না তা এখনও নিশ্চিত হওয়ায় যায়নি।

মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে বিরল উপজেলার পৌর শহরের রবিপুর মৌজার হুসনা নামক স্থানে রূপালী বাংলা জুট মিলে অগ্নিকান্ডের সুত্রপাত হয়। নিমিষেই আগুন গোটা মিলে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে দিনাজপুর, সেতাবগঞ্জ ও ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে চেষ্টা চালায়। বিকেল সাড়ে ৫টা পর্যন্ত আগুন পুরোপুরি নিয়ন্ত্রনে আনতে পারেনি ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট।

রূপালী বাংলা জুট মিলের স্বত্বাধিকারী আব্দুল লতিফ জানান, মিলে গুদামজাত পাট ও মিলের যন্ত্রাংশ সহ প্রায় ৩’শ কোটি টাকার মালামাল ছিলো। প্রাথমিকভাবে তিনি ধারনা করছেন অগ্নিকান্ডে তার ৩’শ কোটি টাকার মালামাল ভস্মীভুত হয়েছে।

দিনাজপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আকতার হানিফ খান জানান, খবর পাওয়ার সাথে সাথে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে এতে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা চালাচ্ছে। আগুন কিছুটা নিয়ন্ত্রনে আসলেও পুরো আগুন নির্বাপন করতে সময় লাগবে বলে জানান তিনি। তিনি জানান, আগুনের সুত্রপাত এখনও নিরূপন করা যায়নি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য