দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের প্রতিবন্ধী সংগঠন ও সদস্যদের দীর্ঘদিনের দাবী প্রেসক্লাবে প্রতিবন্ধীদের সুবিধার্থে র‌্যাম নির্মাণের। সেই স্বপ্ন আজ পূরণ হলো।

২৬ ফেব্রুয়ারী সোমবার আনুষ্ঠানিকভাবে দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু প্রেসক্লাবের মূল ফটকে র‌্যাম উদ্বোধন করলেন।

দিনাজপুর জেলা প্রতিবন্ধী ফেডারেশন এর আয়োজনে কমিউনিটি ডেভেলপমেন্ট এসোসিয়েশন (সিডিএ) দিনাজপুর এর সহযোগিতায় র‌্যাম উদ্বোধন ও ফেডারেশনের তৈমাসিক সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, মমতা পল্লী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মোঃ ইয়াকুব আলী, সম্প্রীতি প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি হালিমা খাতুন।

সভাপতিত্ব করেন সিডিএ’র আঞ্চলিক কো-অর্ডিনেটর শাহারিয়ার হোসেন। সঞ্চালকের দায়িত্ব পালন করেন সিডিএ’র প্রতিবন্ধী বিষয়ক রিসোর্স অনামিকা পান্ডে। শুভেচ্ছা বক্তব্য রাখেন দিনাজপুর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল শাহ নেওয়াজ, সিডিডি দিনাজপুর অফিসের ডিআরএফ কৃষ্ণ কান্ত রায়।

বক্তারা বলেন, প্রেসক্লাব শুধু সাংবাদিকদের জন্য নয় সবার জন্য উন্মুক্ত। প্রতিবন্ধীরা আমাদের ভাই বোন। তাদের যে কোন সমস্যা দিনাজপুর প্রেসক্লাব তাদের পাশে থাকবে।

প্রতিবন্ধী ব্যক্তিদের মান উন্নয়নে বর্তমান সরকার খুবই আন্তরিক। সরকারের পাশাপাশি সমাজের বিত্তশালী ব্যক্তি, সংগঠন গুলোকে এগিয়ে আসতে হবে। তাহলে সামাজিকভাবে তারা নিজেদের বোঝা মনে করবে না।

মনে রাখবেন তারাই এদেশের উন্নয়নের একজন অংশিদার। উল্লেখ্য দিনাজপুরের প্রতিবন্ধী সংগঠনগুলো এবং প্রতিবন্ধী ব্যক্তিরা দীর্ঘদিন ধরে একটি দাবী করে আসছিল যে দিনাজপুর প্রেসক্লাবের প্রতিবন্ধীদের সুবিধাজনকভাবে যাতায়াতের জন্য একটি র‌্যাম নির্মাণ। তারই প্রেক্ষিতে দিনাজপুর প্রেসক্লাব তাদের জন্য এই র‌্যাম নির্মাণ করেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য