২৬ ফেব্রুয়ারী সোমবার কুড়িগ্রামের রাজারহাট-তিস্তা সড়কের দু’ধারে বিভিন্ন প্রজাতির প্রায় ৩শতাধিক গাছ এলাকাবাসী কেঁটে সাবাড় করে দিয়েছে।

এ ঘটনায় সোমবার দুপুরে থানা পুলিশ ঘটনার সঙ্গে জড়িত ২জনকে আটক করেছে।

পুলিশ ও এলাকাবাসী জানান, রাজারহাট-তিস্তা সড়কের মন্ডলের বাজার হতে হাতকাঁটা নামক এলাকার রাস্তার দু’ ধারে বিভিন্ন প্রজাতির প্রায় ৩শতাধিক গাছ দিন-দুপুরে এলাকাবাসীরা কেঁটে নিয়ে যায়।

খবর পেয়ে রাজারহাট থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেবীচরণ এলাকার আঃ ছালাম (৫৫) ও আদম আলী(৩০)কে হাতে-নাতে আটক করে থানায় নিয়ে আসে।

রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার মুহঃ রাশেদুল হক প্রধান জানান,গাছ কাঁটার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে গাছগুলো উদ্ধার পূর্বক ঘটনার সঙ্গে জড়িত ২জনকে আটক করেছে।

গাছগুলো জেলা পরিষদের আওতাধীন হওয়ায় বিষয়টি আমি জেলা পরিষদের চিফ কে জানিয়েছি। রাজারহাট থানার অফিসার ইনচার্জ মোঃ মোখলেসুর রহমান জানান, ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত করতে পুলিশী অভিযান চলছে। পাশাপাশি থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, কুড়িগ্রামের ত্রিমোহনী বাজার হতে রাজারহাট- তিস্তা সড়কের রাস্তা প্রশস্ত করণের জন্য কুড়িগ্রাম সড়ক ও জনপদ বিভাগের প্রায় ৫০ কোটি টাকা ব্যয়ে নির্মিত সড়কটির কাজ চলছে।

এরই প্রেক্ষিতে ওই ঠিকাদারী প্রতিষ্ঠানের কতিপয় শ্রমিক ওই এলাকায় গাছ কাঁটার গুজব ছড়িয়ে দেয়। এরই ফলে ওই এলাকার শতশত নারী-পুরুষ একত্রিত হয়ে সোমবার সকালে রাস্তার দু’ধারের গাছ কর্তনের মহোৎসবে মেতে উঠে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য