আখতারুজ্জামান: মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত ঠাকুরগাঁও কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত নয় দিনব্যাপী বইমেলা আলোচনাসভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে আনুষ্ঠানিক ভাবে শেষ হয়েছে।

এ উপলক্ষে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন এমপি এবং বিশেষ অতিথি ছিলেন, সংরক্ষিত আসনের সংসদ সদস্য সেলিনা জাহান লিটা ও জেলা পরিষদের চেয়ারম্যান সাদেক কুরাইশী।

জেলা প্রশাসক আব্দুল আওয়ালের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক জহুরুল ইসলাম, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জবেদ আলী, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মাহাবুবুর রহমান খোকন, প্রেসক্লাব সভাপতি আবু তোরাব মানিক প্রমূখ ।

বক্তাগন নুতন প্রজন্মকে ছোটকাল থেকেই ৫২’র ভাষা আন্দোলনের প্রতি শ্রদ্ধাবোধ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ করে গড়ে তুলতে এবং বাংলা ভাষার সঠিক চর্চা করতে অভিভাবকদের প্রতি আহবান জানান। আলোচনার পর অনুষ্ঠানের অতিথিগন জেলা শিশু একাডেমী আয়োজিত সপ্তাহব্যাপী শিশুদের জন্য অনুষ্ঠিত রচনা, চিত্রাংকন ও সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

পরে সেখানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয় এবং ডিজিটাল-উদ্ভাবনী ও বই মেলায় আগত দর্শনার্থীদের ফ্রি লাকী কূপনের লটারী, বই মেলার সেরা ক্রেতা বিক্রেতাদের মাঝে পুরস্কারসহ মেলায় আগত সকলের মাঝে জেলার ব্র্যাডিং- লগো বিতরণ করা হয় ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য