আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ নাগরিক সেবায় উদ্ভাবনী পাইলট উদ্যোগ পর্যালোচনা ও শোকেসিং বিষয়ক এক কর্মশালা শুক্রবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রি পরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

কর্মশালায় অংশ নেওয়া রংপুর বিভাগের ৬টি জেলার বিভিন্ন সরকারী দপ্তরের পক্ষ থেকে উদ্ভাবনী উদ্যোগ তুলে ধরা হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্প, মন্ত্রি পরিষদ বিভাগ ও রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয়ের সহযোগিতায় এই কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

এ সময় জেলা প্রশাসকের কার্যালয়ের কম্পিউটার ল্যাবে নাগরিক সেবায় উদ্ভাবনী পাইলট উদ্যোগ প্রদর্শনী পরিদর্শন করেন মন্ত্রী পরিষদ সচিব। প্রদর্শনীতে মাধ্যমিক শিক্ষা, পৌরসভা, মহিলা বিষয়ক অধিদপ্তর, যুব উন্নয়ন, পল্লী উন্নয়ন ও সমবায়, কৃষি-মৎস্য ও প্রাণীসম্পদ, পরিবার পরিকল্পনা, কারা অধিদপ্তর, পল্লী বিদ্যুৎ, ভূমি ব্যবস্থাপনা দপ্তরগুলো তাদের নাগরিক সেবায় উদ্ভাবনী উদ্যোগগুলো উপস্থাপন করেন। পরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় বক্তব্য রাখেন মন্ত্রি পরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম, রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, গাইবান্ধার জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ, এটুআই বিশেষজ্ঞ মানিক মাহমুদ প্রমুখ।

এর আগে জেলা প্রশাসকের কার্যালয়ের নাগরিক সেবা নিশ্চিত করার লক্ষে সিটিজেন কেয়ার উদ্বোধন করেন মন্ত্রি পরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। এই সিটিজেন কর্নারে আবেদন, অভিযোগ ও চিঠিপত্র গ্রহন, জেলা প্রশাসকের কার্যালয়ের সব শাখা সম্পর্কে ধারনা প্রদান, নির্বাহী ও ভ্রাম্যমান আদালতের মামলাসমূহের জাবেদা-নকলের আবেদন গ্রহন এবং সরবরাহসহ বিভিন্ন সেবা প্রদান করা হবে বলে জানান গাইবান্ধা জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল। এসব আয়োজনে জেলা ও উপজেলা পর্যায়ের উর্দ্ধতন কর্মকর্তারা অংশ নেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য