দিনাজপুর সংবাদাতাঃ সদর উপজেলায় ২৩টি দল নিয়ে গঠিত প্রতিবন্ধিদের সংগঠন আশার আলো’র ৮ম বার্ষিক দলীয় সভা ২০১৮ সম্পন্ন হয়েছে।

আশার আলো প্রতিবন্ধি সংস্থার সভাপতি মোঃ আসলাম’র সভাপতিত্বে বৃহস্পতিবার সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ৮ম বার্ষিক দলীয় সভা ২০১৮ অনুষ্ঠিত হয়। আয়োজিত
সভায় জেলার সদর উপজেলায় ২৩টি দলের বার্ষিক হিসাব এবং দলীয় কর্মকান্ড উপস্থাপন করা হয়। এছাড়াও চিরিরবন্দর, পার্বতীপুর এবং ফুলবাড়ি উপজেলার ৬৭টি দল প্রতিবন্ধিদের আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষে কাজ করছে।

সভায় বক্তারা বলেন, প্রতিবন্ধিদের আর্থ-সামাজিক উন্নয়নে বর্তমান সরকার ব্যাপক কাজ করছে, প্রতিবন্ধিদের স্বনির্ভর করে গড়ে তুলতে সরকারের পাশাপাশি উন্নয়ন সহযোগি সংস্থাগুলো গ্রামগঞ্জের অবহেলিত প্রতিবন্ধিদের সহযোগিতা করছে। সরকারি বেসরকারি সহায়তায় ধারাবাহিক ভাবে দেশে আজ প্রতিবন্ধিরা সমস্যা থেকে সম্ভবনাময় হয়ে উঠেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ফরিদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মেজবাহুল হক, সমাজ সেবা কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান, দি লেপ্রসী মিশন বাংলাদেশের প্রোগ্রাম ডিরেক্টর মি. সুরেন্দ্রনাথ সিং, প্রোগ্রাম ম্যানেজার মোঃ দেলোয়ার হোসেন, সিডিএফ সাজেদুল ইসলাম, রবিন মুরমু প্রমুখ। অনুষ্ঠানে জেলার দুই শতাধিক প্রতিবন্ধি অংশ নেয়।

সভাপতির বক্তব্যে মোঃ আসলাম বলেন ২০১২ সাল থেকে প্রতিবন্ধিদের নিয়ে সংস্থাটি কার্যক্রম চালিয়ে আসছে। তিনি সরকারি বেসরকারি কর্মকর্তা পর্যায়ে প্রতিবন্ধিরা যেন নিজেদের সমস্যার কথা বলতে পারে, সে জন্যে সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য