আখতারুজ্জামান : আজ একুশের চেতনা আমাদের আত্মমর্যাদাশীল করেছে। দুর্জয় সাহস জুগিয়েছে। ‘একুশ মানে মাথা নত না করা’- চিরকালের এ স্লোগান আজও সমহিমায় ভাস্বর। একুশ মানে অন্যায়ের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ, যাবতীয় গোঁড়ামি আর সংকীর্ণতার বিরুদ্ধে শুভবোধের অঙ্গীকার।

মঙ্গলবার রাতে একুশের প্রথম প্রহরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন ঠাকুরগাঁও ১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন ও ২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব দবিরুল ইসলাম ।

এরপর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন রাজনৈতিক, সমাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্থরের মানুষ ভাষা শহীদদের স্মরণে শহীদ বেদিতে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানায়।

এছাড়াও একই সময়ে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকেও শহীদ বেদীতে ভাষা সৈনিকদের স্মৃতির উদ্দেশ্যে পুস্পার্ঘ অর্পন দেয়া হয়।

এছাড়াও ঠাকুরগাঁও সরকারি কলেজের শহীদ মিনারে পুস্পার্ঘ অর্পন করেন বিএনপি সহ এর অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতার, ঠাকুরগাঁও সরকারি কলেজের শিক্ষক সহ সকল শিক্ষার্থীবৃন্দ ঠাকুরগাঁও সরকারি কলেজের শহীদ মিনারে পুস্পার্ঘ অর্পন করেন।

যেসকল প্রতিষ্ঠানে নিজেস্ব শহীদ মিনার রয়েছে তারা সূর্যদয়ের সাথে সাথে নিজ নিজ শহীদর মিনার বেদীতে পুস্পার্ঘ অর্পন করেছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য