কুড়িগ্রামের চিলমারীতে যথাযোগ্য মর্যাদায় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্যাপন করা হয়েছে।

দিবসটি উদ্যাপন উপলক্ষ্যে রাত ১২টা ১মিনিটে কেন্দ্রীয় শহিদ মিনারে পুস্পমাল্য অর্পন করেন উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, বাংলাদেশ আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠান শহিদদের স্মরণে পুস্পস্তবক অর্পন শেষে ১মিনিট নিরবতা পালন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সকালে প্রভাতফেরি শেষে উপজেলা পরিষদ চত্বরের মুক্তমঞ্চে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তপন কুমার বণিকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত আলী সরকার বীরবিক্রম উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

সভায় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মর্জিনা বেগম জেলী,গোলাম হাবিব মহিলা কলেজের অধ্যক্ষ ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ জাকির হোসেন, চিলমারী মডেল থানার অফিসার ইনচার্জ কৃষ্ণ কুমার সরকার,জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মোঃ রেজাউল করিম লিচু, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মোজাফফর হোসেন, চিলমারী প্রেসক্লাব সভাপতি মোঃ নজরুল ইসলাম সাবু, ফুলকলি মেরিট কেয়ার স্কুলের প্রতিষ্ঠাতা মোঃ আব্দুর রউফ সরকার প্রমুখ বক্তব্য রাখেন।

পরে চিত্রাঙ্কন, শব্দার্থসহ সুন্দর হাতের লেখা ও শুদ্ধ বাংলা বানানের প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়। এবং উপজেলা শিল্পকলা একাডেমী ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ভাষার গান পরিবেশন করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য