দিনাজপুর সংবাদাতাঃ জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, প্রতিবন্ধী ব্যক্তিদের জীবন মান উন্নয়নে বর্তমান সরকার অনেক আন্তরিক। শেখ হাসিনা প্রতিবন্ধীদের সামাজিকভাবে ও রাষ্ট্রীয়ভাবে মূল্যায়ণ করছেন।

২০ ফেব্রুয়ারী মঙ্গলবার কাহারোল উপজেলায় ৫নং সুন্দরপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে উত্তরণ প্রতিবন্ধী সংস্থা (ইউপিএস) দিনাজপুর এর আয়োজনে ভিউ ফাউন্ডেশন ঢাকা’র আর্থিক সহযোগিতায় দৃষ্টি ও শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিদের আত্ম কর্মসংস্থানের জন্য আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এমপি গোপাল আরও বলেন, প্রতিবন্ধী মানেই অভিশাপ সেই কথাটি বর্তমান সরকারের প্রচেষ্টায় দূর হয়েছে। বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে বর্তমান সরকার প্রতিবন্ধীদের জন্য একটি আলাদা ইউনিট করেছে। সায়েমা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধী ও অটিষ্টিক ব্যক্তিদের জন্য অক্লান্ত পরিশ্রম করে কাজ করে যাচ্ছেন। প্রতিবন্ধী ভাতা শেখ হাসিনা সরকার চালু করেছে। প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য অবিলম্বে প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের ব্যবস্থা করা হবে। প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য আমাদের সেবার মানসিকতা নিয়ে এগিয়ে আসতে হবে।

উত্তোরণ প্রতিবন্ধী সংস্থার সাধারণ সম্পাদক মোঃ আশরাফুল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ৫নং সুন্দরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরীফ উদ্দিন।

অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ভিউ ফাউন্ডেশন ঢাকার নির্বাহী পরিচালক মোঃ সাইফুল ইসলাম খান শাহীন। এসময় প্রতিবন্ধীদের বিভিন্ন সমস্যা তুলে বক্তব্য রাখেন সিডিএ’র প্রতিবন্ধী বিষয়ক রিসোর্স অনামিকা পান্ডেসহ অন্যন্যা নেতৃবৃন্দ।

অনুষ্ঠানটির পরিচালনা করেন সুন্দরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ হামিদুল ইসলাম।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য