দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর থেকে চিরিরবন্দর মহাসড়কের ৩ টি বেইলী ব্রীজের স্থলে নতুন করে কংক্রিট সেতুর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্থর উদ্বোধন করা হয়েছে।

২০ ফেব্রুয়ারি মঙ্গলবার সকালে সদরের শেখপুরা ইউনিয়নের গর্ভেশ্বরী নদীর উপর ৮০ মিটার, চিরিরবন্দরের আত্রাই নদীর উপর ৩৮ মিটার ও কারেন্টহাটস্থ কাকড়া নদীর উপর ১৬৫ মিটার বেইলী ব্রীজ ভেঙ্গে নতুন করে কংক্রিট ব্রীজের তৈরীর কাজের উদ্বোধন করা হয়েছে।

দিনাজপুর-৪ (চিরিরবন্দর ও খানসামা) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি যৌথভাবে গর্ভেশ্বরী নদীর উপর নবনির্মিত ব্রীজের কাজের উদ্বোধন করেন। এরপর পররাষ্ট্রমন্ত্রী আত্রাই নদী ও কাকড়া নদীর উপর ব্রীজ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও বিকালে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগদান করেন।

দিনাজপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ মাছুম সারওয়ার জানান, জাইকা ফান্ডের অর্থায়নে দিনাজপুর সদরের গর্ভেশ্বরী নদীর উপর ৮০ মিটার ব্রীজের নির্মান প্রকল্প ব্যয় বরাদ্দ করা হয়েছে ৩২ কোটি টাকা, আত্রাই নদীর উপর ৯৬ মিটার ব্রীজের নির্মান প্রকল্প ব্যয় বরাদ্দ করা হয়েছে ৩৮ কোটি টাকা এবং কাঁকড়া নদীর উপর ১৬৫ মিটার ব্রীজের নির্মাণ প্রকল্প ব্যয় বরাদ্দ করা হয়েছে ৬৬ কোটি টাকা।

দিনাজপুর সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী কামরুল হাসান সরকার জানান, অনেক দিন ধরে দিনাজপুর চিরিরবন্দর সড়কের তিনটি নদীর উপর বেইলী ব্রীজ ছিল। সেই বেইলী ব্রীজের উপর ওভার লোডিং ট্রাক যাতায়াত করায় মাঝে মধ্যে বেইলী ব্রীজ ভেঙ্গে যেত। চলতি বছরেই তিনটি ব্রীজের তৈরী কাজ অনেকাংশ শেষ হবে বলেও তিনি জানিয়েছেন।

উক্ত ব্রীজ ৩টি উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ বিভাগের ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রীজ ইমপ্রুভমেন্ট প্রজেক্টের প্রকল্প ব্যবস্থাপক-১ (ইই, আরএইচডি) মোঃ মহসীন হাওলাদার ও অতিরিক্ত প্রকল্প পরিচালক (এসই, আরএইচডি) সৈয়দ আসলাম আলী।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য