দিনাজপুর সংবাদাতাঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিং অনুষদের সেল্ফ অ্যাসেসমেন্ট কমিটি (ঝঅঈ) কর্তৃক আয়োজিত সেল্ফ অ্যাসেসমেন্ট সার্ভে রেজাল্টস ওয়ার্কসপ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ল্যাবরেটরিতে অনুষ্ঠিত ওয়ার্কসপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।

ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর মো. রুহুল আমিন-এর সভাপতিত্বে উক্ত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার এবং মূল প্রবন্ধ উপস্থাপন করেন এগ্রিকালচারাল অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মো. কামাল উদ্দিন সরকার ।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন ভালমানের গবেষণার জন্য ডাটা সংগ্রহের সময় বস্তুনিষ্ঠতা বজায় রাখতে হবে এবং নিরপেক্ষ ও যথাযথভাবে করতে হবে। তিনি এই ওয়ার্কসপ অত্যন্ত ফলপ্রসূ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

উক্ত অনুষ্ঠানে ইঞ্জিনিয়ারিং অনুষদের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

একই দিনে ইনস্টিটিউট অব ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ার (আই-ইইই) হাবিপ্রবি শাখা কর্তৃক আয়োজিত কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের শিক্ষার্থীদের এওয়ারনেস প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে-১ এ অনুষ্ঠিন উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম। ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক ও আই-ইইই এর কনভেনর মো. সফিকুল ইসলামের -এর সভাপতিত্বে উক্ত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন আদিবা মাহজাবিন নিতু, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট অব বাংলাদেশ দিনাজপুর শাখার সভাপতি মো. মোশারফ হোসেন ও সাধারণ সম্পাদক মো. খলিলুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন ইঞ্জিনিয়ারদের প্রচেষ্টার ফলে বিশ্ব এখন হাতের মুঠোয়। বর্তমান সরকার যে ডিজিটাল বাংলাদেশ গড়ছেন তার কৃতিত্বের অংশীদার ইঞ্জিনিয়ারগণ।

উক্ত অনুষ্ঠানে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য