আখতারুজ্জামান আখতার, ঠাকুরগাঁও থেকে: অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৮ যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে নানা কর্মসূচী গ্রহণ করেছে বালিয়াডাঙ্গী উপজেলা প্রশাসন। ২০ ফেব্রুয়ারি উপজেলা নির্বাহী অফিসার আ: মান্নানের স্বাক্ষরিত পাঠানো একটি প্রেস বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

প্রেস বার্তায় বলা হয়েছে, কর্মসূচির অংশ হিসেবে ২১ ফেব্রুয়ারী রাত ১২.০১ মিনিটে বালিয়াডাঙ্গী উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পার্ঘ অর্পণ করা হবে।

এ সময় ঠাকুরগাঁও-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মো: দবিরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদ প্রবীর কুমার রায়, উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা আ: মান্নান, উপজেলা চেয়ামরম্যান সফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আব্দুস সামাদ পান্নাসহ অন্যান্য সরকারি কর্মকর্তাবৃন্দ উপস্থিত থাকবেন। শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে শহীদ মিনার সকলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে ।

অন্যদিকে ২১ ফেব্রুয়ারি সুর্যোদয়ের সাথে সাথে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রশাসন ভবন ও সরকারী-বেসরকারী, ব্যবসা প্রতিষ্ঠান ও অন্যান্য ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হবে।

এরপর সকাল ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনারে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, বাদ যোহর উপজেলা জামে মসজিদ ও অন্যান্য উপাসনালয়ে শহীদদের আত্মার শান্তি, জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে বিশেষ পার্থনা ও মোনাজাতসহ সুবিধাজনক সময়ে উপজেলার বিভিন্ন এতিম খানায় উন্নত মানের খাবার পরিবেশন করা হবে উল্লেখ আছে।

ভাষা আন্দোলনের অমর শহীদদের স্মৃতির উদ্দেশ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সকাল ১১টায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত।

সকল কর্মসূচী সম্পাদনের লক্ষ্যে উপজেলা নির্বাহী অফিসার আ: মান্নান আলাদা আলাদা উপ-কমিটি গঠন করে দিয়েছেন। এছাড়াও দিবসটি যথাযথ ভাবে পালনে সকলকে সহযোগিতা করার জন্য আহ্বান জানিয়েছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য