দিনাজপুর সংবাদাতাঃ বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে রোববার (১৮ ফ্রেবুয়ারী) দিনাজপুর জেলা প্রশাসক বরাবর স্মারকিলিপি প্রদান করেছে বিএনপি। জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. মোহাম্মদ শহীদ হোসেন চৌধুরী।

বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও ড্যাব মহাসচিব ডা. এজেডএম জাহিদ হোসেন রোববার বিকেলে অতিরিক্ত জেলা প্রশাসক প্রশাসক (সার্বিক) ড. মোহাম্মদ শহীদ হোসেন চৌধুরীর নিকট স্মারকলিপি হস্তান্তর করেন। তবে জেলা প্রশাসক কার্যালয়ের প্রধান ফটকসহ আশপাশে আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন ছিল।

স্মারকলিপিতে বলা হয়, জাল নথির উপর ভিত্তি করে সাজানো মামলায় প্রতিহিংসামূলক বিচারে বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া সাজাকে দিয়ে কারাগারে বন্দি করা হয়েছে। এই মামলা সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। বেগম জিয়ার বিরুদ্ধে আনিত অভিযোগ ভিত্তিহীন, তাই তাঁর বিরুদ্ধে ঘোষিত রায়টিও প্রহসনমূলক ও বিস্ময়কর।

স্মারকলিপিতে আরো বলা হয়, যে নেত্রী গনতন্ত্রের জন্য, নাগরিক অধিকার প্রতিষ্ঠার জন্য, একটা সুষ্ঠু নির্বাচনের জন্য, জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য অবিরাম সংগ্রামে অবিচল নেতৃত্ব দিচ্ছেন তাঁকে কখনোই জনগণের কাছ থেকে বিচ্ছিন্ন করা যাবে না।

স্মরকলিপিতে আরো বলা হয়, দুই শতাব্দির প্রাচীন জরাজীর্ণ ও পরিত্যাক্ত ভবনে তাঁকে অন্তরীন করে রাখা হয়েছে। সে বিষয়েও পরষ্পর বিরোধী কথা বলছেন ক্ষমতাসীন দলের নেতা-মন্ত্রীরা। স্মারকলিপিতে অবিলম্বে দেশের জনপ্রিয় নেত্রী ও তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবী করা হয়।

স্মারকলিপি প্রদান করে দলের কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও ড্যাব মহাসচিব ডা. এজেডএম জাহিদ হোসেন সাংবাদিকদের জানান, শান্তিপূর্ণ কর্মসূচীর মাধ্যমে ২২ বার নির্বাচিত সাবেক সংসদ সদস্য, সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়ার পতœী, বিএনপির চেয়ারপার্সন ও সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনবো ইনশাআল্লাহ।

স্মারকলিপি প্রদানের সময় কেন্দ্রীয় বিএনপির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, দিনাজপুর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক লুৎফর রহমান মিন্টু, রেজিনা ইসলাম, এ্যাড. আনিসনুর রহমান চৌধুরী, আকতারুজ্জামান মিয়া, মোকাররম হোসেন, মাহবুব আহম্মেদ, খালেজুজ্জামান বাবু, দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মকশেদ আলী মঙ্গলিয়া, রেজাউল ইসলাম রেজু, আইনজীবী ফোরাম জেলা ইউনিটের সভাপতি এ্যাড. আব্দুল হালিম, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাড. এমাম আলীসহ অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য