দিনাজপুর সংবাদাতাঃ বাতাসে শীতের আমেজ কমেছে, নেই কুয়াশার তীব্র ধুসর আচ্ছাদন। মাঘের শীতকে বিদায় জানিয়ে বসন্তের আগমনে ফাগুনের ঝিরিঝিরি হাওয়ার সাথে কোকিলের কুহতানে যেন মন ভরে যায়। চোখ জুড়িয়ে যায় বাগানের রক্তিম পলাশ, শিমুল ও কৃষ্ণচুড়ায়। ¯িœগ্ধ কোমল পরশ জানিয়ে দিচ্ছে এসেছে বসন্ত।

বসন্তকে স্বাদরে বরণের নিমিত্তে বরাবরের মত দিনাজপুর সরকারি কলেজের “নাট্য ও সাংস্কৃতিক ঐক্যজোট” এবারও বসন্ত বরণ-১৪২৪ উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে।

দুই দিনব্যাপী বসন্ত বরণ অনুষ্ঠানের প্রথম দিন ১৮ ফেব্রুয়ারী রোববার সকাল ১১টায় কলেজের মুক্ত মঞ্চে বসন্তের দলীয় গান পরিবেশন করেন জোটের নেতৃবৃন্দ। পরে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ প্রফেসর সৈয়দ মোহাম্মদ হোসেন।

কলেজের নাট্য ও সাংস্কৃতিক ঐক্যজোটের সভাপতি ওমর ফারুক বাহাদুর এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল বাছেদ মন্ডল, কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মো. তহিদুল ইসলাম, জাতীয় দিবস ও সাংস্কৃতিক উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর আব্দুল জলিল আহমেদ, দর্শন বিভাগের সহযোগি অধ্যাপক মো. এনামুল হক, হিসাব বিজ্ঞান বিভাগের সহযোগি অধ্যাপক মো. আব্দুল মতিন, বাংলাদেশ ছাত্রলীগ কলেজ শাখার সাধারণ সম্পাদক আলহাজ্ব সাব্বির আহমেদ সুজন। শুরুতে স্বাগত বক্তব্য দেন কলেজের নাট্য ও সাংস্কৃতিক ঐক্যজোটের বসন্ত বরণ উদযাপন কমিটির আহবায়ক ফাতেমা-তুজ-জোহরা।

ঋতুরাজ বসন্তকে স্বাগত জানাতে পৃকৃতির বর্ণিল বাসন্তী সাজে সেজেছিল দিনাজপুর সরকারি কলেজের “নাট্য ও সাংস্কৃতিক ঐক্যজোট” এর শিক্ষার্থীরা। বসন্তের এই আগমনে প্রকৃতির সাথে তরুন শিক্ষার্থীদের হৃদয়েও লেগেছিল বসন্তের অপরূপ দোলা। কলেজ চত্বর যেন লাল আর হলুদের বাসন্তী রঙে রঙ্গিন হয়ে উঠছিল।

আলোচনা সভা শেষে শুরু হয় জোটের শিক্ষার্থীদের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান। শিক্ষার্থীরা গানে ও নৃত্যে মুগ্ধ করে তোলে বসন্ত উৎসবে আসা দর্শকদের।

জোটের সভাপতি ওমর ফারুক বাহাদুর ও কলেজের নাট্য ও সাংস্কৃতিক ঐক্যজোটের বসন্ত বরণ উদযাপন কমিটির আহবায়ক ফাতেমা-তুজ-জোহরা জানান, সুস্থ সংস্কৃতি চর্চার অনুপ্রেরণা যোগাতে বসন্ত বরণ অনুষ্ঠানে আসা দর্শকদের সহযোগিতা কামনা করছি। আর দুই দিনব্যাপী বসন্ত বরণ অনুষ্ঠান শেষ হবে ১৯ ফেব্রুয়ারী সোমবার। সমাপনী দিনে গান পরিবেশন করবেন বিটস ব্যান্ড দল।

বসন্ত বরণের এই আয়োজনে কলেজের নাট্য ও সাংস্কৃতিক ঐক্যজোটের সহ-সভাপতি দেদিপ্ত সরকার, সোহাগ খান, নাট্য ও সাংস্কৃতিক ঐক্যজোটের বসন্ত বরণ উদযাপন কমিটির সদস্য সচিব গৌরাঙ্গসহ জোটের সকল নেতৃবৃন্দ ও কলেজের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রীরা ছাড়াও দর্শনার্থীদের দেখা যায়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য