আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী, সিনিয়র রিপোর্টার সাইদুর রহমান রিমন এবং গোলাম রব্বানীর বিরুদ্ধে লালমনিরহাটে হয়রানীমূলক মামলা ও লক্ষ্মীপুরের সাংবাদিক শাহমুনির পলাশকে পিটিয়ে হত্যার প্রতিবাদে রোববার গাইবান্ধা প্রেসক্লাবের সামনের সড়কে এক মানববন্ধন কর্মসূচী পালন করে।

বাংলাদেশ মিডিয়া ইনস্টিটিউট সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গাইবান্ধা জেলা শাখা এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে।

সংগঠনের জেলা সভাপতি মো. আলমগীর হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মিডিয়া ইন্সটিটিউট সাংবাদিক কল্যাণ ট্রাস্ট কেন্দ্রীয় মহাসচিব নুরুজ্জামান প্রধান।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গাইবান্ধা প্রেসক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক উত্তম সরকার, সমাজকল্যাণ সম্পাদক কুদ্দুস আলম, সাপ্তাহিক চলমান জবাবের ভারপ্রাপ্ত সম্পাদক রজতকান্তি বর্মন, বাংলাদেশ প্রতিদিনের গাইবান্ধা প্রতিনিধি গৌতমাশিষ গুহ সরকার, শেখ হুমায়ুন হক্কানী, সাপ্তাহিক কাটাখালী পত্রিকার সম্পাদক মোয়াজ্জেম হোসেন আকন্দ, পল্লী বিদ্যুৎ গ্রাহক ও সেচ মালিক সমিতির জেলা সভাপতি মাসুদুর রহমান মাসুদ, বাংলাদেশ মিডিয়া ইনস্টিটিউট সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গাইবান্ধা জেলা সাধারণ সম্পাদক মো. আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন রানা, গোবিন্দগঞ্জ প্রেসক্লাব সভাপতি রফিকুল ইসলাম, সাপ্তাহিক পলাশবাড়ি পত্রিকার সম্পাদক ও প্রকাশক উত্তম কর্মকার, বার্তা সম্পাদক আসাদুজ্জামান রুবেল, এমটিভি গাইবান্ধা জেলা প্রতিনিধি শেখ মামুন হাসান, বিআইএম’র জেলা সিনিয়র সহ-সভাপতি শাহজাহান ভুলু প্রমুখ।

বক্তারা বলেন, দৈনিক বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী, সিনিয়র রিপোর্টার সাইদুর রহমান রিমন ও গোলাম রাব্বানীর বিরুদ্ধে লালমনিরহাটে হয়রানীমুলক মামলা ও গাইবান্ধার লক্ষ্মীপুরের সাংবাদিক শাহ মনির পলাশকে পিটিয়ে হত্যাসহ দেশব্যাপী সাংবাদিক নির্যাতন নিপীড়ন গণমাধ্যম সংশ্লিষ্টদের সহ্যের সীমা অতিক্রম করেছে। এখন আর মুখ বুঝে সহ্য নয়, আমরা তাই শুরু করেছি দেশব্যাপী প্রতিবাদের ঝড়।

নির্যাতন ও হয়রানীর ধারাবাহিকতা বন্ধ না হলে আমরা দেশব্যাপী গড়ে তুলবো শক্ত প্রতিরোধ। এজন্য গণমাধ্যম সংশ্লিষ্টদের স্বার্থবাদী ও দলবাজির উর্দ্ধে উঠে শিশা ঢালা প্রাচীর সম দৃঢ় ঐক গড়ে তুলতে হবে। এ লক্ষ্যে দেশব্যাপী বিএমআই সাংবাদিক কল্যাণ ট্রাস্ট সকল স্তরের সাংবাদিকদের কল্যাণে ও মর্যাদা প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে। বক্তারা আরও বলেন, দেশও জনগণের স্বার্থে সাংবাদিকরা সংবাদ পরিবেশন করে থাকেন।

সাংবাদিকদের মুক্তকণ্ঠকে রুদ্ধ করার জন্যই সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানীমূলক মামলা দায়ের করা হয়। বক্তারা দৈনিক বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী, সিনিয়র রিপোর্টার সাইদুর রহমান রিমন ও গোলাম রাব্বানীর বিরুদ্ধে দায়েরকৃত হয়রানমূলক মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য