ঠাকুরাগাঁও প্রতিনিধি: অসহায় দরিদ্র চক্ষু রোগীদের জন্য ঠাকুরগাঁওয়ে সাত দিনব্যাপী চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে আন্তর্জাতিক সেবাসংস্থা আল-বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন ও সংস্থা পরিচালিত আল-নূর চক্ষু হাসপাতালের উদ্যোগে ঠাকুরগাঁও জেলা পরিষদ অডিটোরিয়াম প্রাঙ্গনে এ ক্যাম্পের উদ্বোধন করা হয়। ঠাকুরগাঁও জেলা প্রশাসক আব্দুল আওয়াল এ ক্যাম্পের উদ্বোধন করেন।

এ সময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন, আল-বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন বাংলাদেশ অঞ্চলের মহাপরিচালক ড. আহমাদ তাহির আল-মিম্বারি, ঠাকুরগাঁও জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ সাদেক কুরাইশী, সিভিল সার্জন ড. আবু মো: খয়রুল কবির, বালিয়াডাঙ্গী উপজেলার রাষ্ট্রীয় ভাতাপ্রাপ্ত যুদ্ধাহত মুক্তিযোদ্ধা অ্যাড. আফাজুর হক, মেডিক্যাল ডিরেক্টর আল-নূর চক্ষু হাসপাতালের ডা: আবু সাঈদ, আল বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের এইচ. আর মোহাম্মদ নুরজ্জামান প্রমুখ।

উল্লেখ্য, সাত দিনব্যাপী এই ক্যাম্পে ঠাকুরগাঁওয়ে চোখের রোগে আক্রান্ত প্রায় ৫ হাজার রোগীদের বিনামূল্যে অপারেশন ও লেন্স স্থাপনের পাশাপাশি থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

স্বেচ্ছাসেবী এই সংস্থা আল-বাশার ফাউন্ডেশন ১৯৯২ সাল থেকে বাংলাদেশে কার্যক্রম পরিচালনা করে আসছে এবং সংস্থাটির বিভিন্ন প্রকল্প থেকে সেবা গ্রহণকারীদের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়ে গেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য