আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির মামলা দায়ের প্রতিবাদে আজ শনিবার গাইবান্ধা শহরের ডিবি রোডে আশাদুজ্জামান মার্কেটের সামনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর গাইবান্ধা জেলা কমিটির সদস্য সচিব ও ঢাকাটাইমস জেলা প্রতিনিধি জাভেদ হোসেনের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক চাঁদাবাজী মামলা দায়েরের ঘটনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) ফারুক হোসেন, গাইবান্ধা জেলা মফস্বল সাংবাদিক ফোরামের আহবায়ক আব্দুল হান্নান আকন্দ, যুগ্ম আহবায়ক আশরাফুল ইসলাম, সদস্য সিরাজুল ইসলাম রতন, মাহাবুব মোর্শেদ খুশু ও মফস্বল সাংবাদিক ফোরামের পলাশবাড়ী উপজেলা সাবেক সভাপতি আশরাফুজ্জামান, জেলা যুবলীগের সহ-সভাপতি আনোয়ারুল কবির সজল, মাইটিভির জেলা প্রতিনিধি আফতাব হোসেন, সাদুল্ল্যাপুর উপজেলার সাবেক চেয়ারম্যান ও জেলা জাসদ নেতা খাদেমুল ইসলাম খুদি, উপজেলা নাগরিক কমিটি গোবিন্দগঞ্জ থানার আহবায়ক ও সাপ্তাহিক কাটাখালী পত্রিকার নির্বাহী সম্পাদক মতিন মোল্লা, পরিবর্তন নিউজ ২৪ ডটকমের সম্পাদক বিমল কুমার, সাংবাদিক নেতা আলমগীর হোসেন এবং সাপ্তাহিক কাটাখালী পত্রিকার সম্পাদক মোয়াজ্জেম হোসেন প্রমুখ।

মানববন্ধনে বক্তরা জাভেদ হোসেনের বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনায় তিব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন, জায়গা দখলে সাংবাদিকের ভাই জিহাদ হোসেন বাঁধা দিলে পুর্বপাড়া এলাকার মৃত মকবুলার রহমানের ছেলে মাহাবুবুর রহমানের সন্ত্রাসী বাহিনি তাকে পিটিয়ে গুরুত্বর আহত করেন।

এব্যাপারে জিহাদের স্ত্রী ববি বেগম বাদী হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করেন। সে মামলা রেকর্ড হবার একদিন পর আসামী মাহাবুবুর রহমান বাদী হয়ে সাংবাদিক জাভেদ হোসেনের বিরুদ্ধে এই চাঁদাবাজীর মিথ্যা মামলা দায়ের করে। মুলত নিজের দোষ আরাল করতে জনৈক মাহাবুবুর রহমান চাঁদা বাজীর অভিযোগ এনে মিথ্যা মামলা দায়ের করেন।

বক্তারা আরো বলেন, সাংবাদিক জাতির বিবেক, মামলা করে তাদের দমিয়ে রাখা যাবেনা । তারা এই মানববন্ধন থেকে ৩দিনের মধ্যে সাংবাদিক জাভেদ হোসেনের বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিত ও ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য