দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর বিজ্ঞান একাডেমি আয়োজিত ও বাংলাদেশ বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের পৃষ্ঠপোষকতায় দিনাজপুর অঞ্চলের জীব-বিজ্ঞান অলিম্পিয়াড-২০১৮ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারী) সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. মিজানুর রহমান। বিজ্ঞান একাডেমি দিনাজপুর আঞ্চলের সভাপতি ও হাবিপ্রবির কৃষি রসায়ন বিভাগের প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মো. সাইফুর রহমান ও অনুষ্ঠান সঞ্চালনা করেন বিজ্ঞান একাডেমি দিনাজপুরের সদস্য মো. মোস্তাফিজুর রহমান।

প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. মিজানুর রহমান বলেন, বিজ্ঞানের অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে জীব-বিজ্ঞান। এ প্রতিযোগিতার মাধ্যমে তোমরা নিজেদের আরও শাণিত করবে এবং এ অঞ্চল থেকে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে কৃতিত্বের স্বাক্ষর রাখবে এ প্রত্যশা করি।

উল্লেখ্য, দিনাজপুর অঞ্চলের আটটি জেলার ৭৭০ জন শিক্ষার্থী জুনিয়র, সেকেন্ডারি ও হায়ার- সেকেন্ডারি এই তিন গ্রুপে বিভক্ত হয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতা শেষে বিকেলে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য