ঋতুর পরিক্রমায় শীত চলে গেছে, এসেছে ঋতুরাজ বসন্ত। বাসন্তী রঙের শাড়ি, হলুদ রঙের পাঞ্চাবি আর রঙ-বেরঙয়ের ফুলের সাজসজ্জায় দিনাজপুর কে.বি.এম.কলেজ পরিবার-এর আয়োজনে এক বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে “বসন্ত বরণ-১৪২৪” অনুষ্ঠান পালন করে শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ।

১৫ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সকালে কলেজের সবুজ মাঠ চত্বরে এই বসন্ত বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ জিয়াউল হুদা জুয়েল।

তিনি উপস্থিত সকলকে বসন্তের শুভেচ্ছা জ্ঞাপন করেন। অধ্যক্ষ তার বক্তব্যে বলেন, কলেজের সম্মানীত সভাপতি হুইপ ইকবালুর রহিম এমপি একজন ক্রীড়া ও সাংস্কৃতিক বান্ধব ব্যক্তিত্ব। তার অনুপ্রেরনায় এখন থেকে কলেজে নিয়মিত বাংলা ও বাঙ্গালীর ঐতিহ্যবাহী এই উৎসব গুলো পালন করা হবে।

অনুষ্ঠানে কলেজের শরীর চর্চা শিক্ষক জায়েদী পারভেজ অপুর্ব’র সঞ্চালনায় ও ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান অমিত চৌধুরীর সার্বিক তত্বাবধানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ কুদরত ই খুদা, শিক্ষক পরিষদের সম্পাদক আব্দুল হাই সিদ্দিকি, পরিচালনা পর্ষদের সদস্য ফারিয়া শারমিন মিতু ও নজরুল ইসলাম।

সংক্ষিপ্ত আলোচনা শেষে মঞ্চে শিক্ষক-শিক্ষিকা এবং ছাত্র-ছাত্রীবৃন্দের অংশগ্রহণে আবৃত্তি, গান, নাটকসহ এক মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বসন্ত বরণ অনুষ্ঠানে কেবিএম কলেজ পরিবারের সকল শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য