গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, সমাজকল্যাণ মন্ত্রণালয় সমাজসেবা অধিদপ্তরের আওতাধীন রাজিবপুর উপজেলা সমাজসেবা অফিস কর্তৃক আয়োজিত চাইল্ড হেল্পলাইন ১০৯৮ এর ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় রাজিবপুর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (অ:দা:) দ্বীপঙ্কর রায়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিউল আলম ।

চাইল্ড সেনসিটিভ সোস্যাল প্রটেকশন ইন বাংলাদেশ (সিএসপিবি)প্রকল্প ও ইউনিসেফ এর আর্থিক সহযোগিতায় কর্মশালায় সমাজ সেবা অফিসার,সমাজকর্মী,মহিলা বিষয়ক কর্মকর্তার প্রতিনিধি, শিশু বান্ধব পুলিশ অফিসার,আনসার ভিডিপি সদস্য, শিক্ষক সাংবাদিক,এনজিও প্রতিনিধি,স্থানীয় জনপ্রতিনিধি,গণ্যমান্য ব্যক্তি,শিশু প্রতিনিধি ও মসজিদের ইমাম এবং সমাজভিক্তিক শিশু সুরক্ষা কমিটির সমন্বয়ে এই কর্মশালার আয়োজন করেন উপজেলা সমাজ সেবা অফিসার।

দেশের যেকোন অঞ্চল থেকে শিশুর জরুরী ভিত্তিতে সহায়তার জন্য টোল ফ্রি শোর্ট কোড নাম্বার এ অভিগম্যতা,সারা বাংলাদেশের শিশুদের বিশেষ যতœ ও জরুরী সেবা প্রদানের লক্ষ্যে সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সাথে একটি শক্তিশালী নেটওয়ার্ক স্থাপন করা ও চাইল্ড হেল্পলাইন ১০৯৮ এর মাধ্যমে শিশু এবং প্রাপ্ত বয়স্কদেরকে শিশু অধিকার বিষয়ক সচেতনতা বৃদ্ধি করা এর উদ্দেশ্য।

উক্ত কর্মশালায় শিশুর সুরক্ষার লক্ষ্যে শিশুর সহায়তা ফোন ১০৯৮ বিষয়ে সেশন নিয়ে বক্তব্য রাখেন রাজিবপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মশিউর রহমান মন্ডল। এ ছাড়া বক্তব্য রাখেন কুড়িগ্রাম জেলা ম্যাজিজষ্ট্রেট সত্য শাহা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম, রাজিবপুর ইউপি চেয়ারম্যান কামরুল আলম বাদল,মোহনগঞ্জ ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন,রাজিবপুর থানার এসআই আবুবক্কর সিদ্দিক,সমাজকর্মী জাহাঙ্গীর আলম,গরীব উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক আব্দুল লতিফ,রাজিবপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিপ্লবী আক্তার, রাজিবপুর প্রেসক্লাবে সাধারন সম্পাদক সাংবাদিক আতাউর রহমান প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য