আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট থেকে: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় গৃহবধুকে ধর্ষণের অভিযোগে সামেদুল ইসলাম(৩০) নামে এক ধর্ষককে আটক করেছে পুলিশ। ধর্ষণের শিকার ওই গৃহবধু বর্তমানে লালমনিরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বুধবার বিকেলে উপজেলার উত্তর ডাউয়াবাড়ী এলাকা থেকে তাকে আটক করা হয়। এছাড়া তাকে বৃহস্পতিবার দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরন করা হয়েছে বলে জানিয়েছেন থানার ডিউটি অফিসার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রাশেদ আলামীন।

এর আগে বৃহস্পতিবার দিবাগত রাতে উপজেলার উত্তর ডাউবাড়ী এলাকায় এ ঘটনাটি ঘটে। পরে এ ঘটনায় মঙ্গলবার রাতে ধর্ষনের শিকার ওই গৃহবধু বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। আটককৃত সামেদুল ইসলাম উপজেলার একই এলাকার মোজাম্মেলের হকের পুত্র।

অভিযোগ সূত্রে জানা যায়, ধর্ষণের শিকার ওই গৃহবধুর স্বামী কাজের জন্য বাইরে থাকেন। এই সুযোগে প্রতিবেশী ধর্ষক সামেদুল ইসলাম তাকে বাড়িতে একা পেয়ে প্রায় কু-প্রস্তাব দিয়ে আসছিলো। এ নিয়ে ওই গৃহবধু তার শশুর মিনু মিয়াকে বিষয়টি অবগত করলে স্থানীয় ব্যক্তিবর্গরা গ্রাম্য শালিসের মাধ্যমে সামেদুলকে সতর্ক করে দেয়া হয়।

এরপরে ঘটনার দিন গত বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দিনগত রাতে ওই গৃহবধু খাওয়া শেষ করে ঘুমাতে যায়। তখন সামেদুল দরজার বাঁধন কেটে ঘরের ভিতর প্রবেশ করে। এ সময় ওই ধর্ষক মাফলার দিয়ে গৃহবধুর মুখ বেঁধে ফেলে ও মেরে ফেলার ভয় দেখিয়ে তাকে ধর্ষণ করে। ওই গৃহবধু কোন ভাবে মুখের বাধন খুলে চিৎকার দিলে স্থানীয়রা ছুটে আসে। তবে স্থানীয়রা আসার আগেই সেখান থেকে ধর্ষক দ্রুত পালিয়ে যায়। এদিকে ঘটনার পর থেকে ধর্ষণের শিকার ওই গৃহবধু ও তার শশুর বাড়ির লোকদের হাসপাতালে বা থানা না যাওয়ার জন্য নানা রকম ভয় দেখায় ওই ধর্ষক।

এতে তারা ভয় পেয়ে স্বাস্থ্য-কমপ্লেক্সে বা থানায় আসতে পারেনি। পরে তার শশুর মিনু মিয়া স্থানীয় আমিনুর রহমানসহ কয়েকজন স্থানীদের সহযোগীতায় সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরের ওই গৃহবধুকে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সে নিয়ে আসে। তবে সেখানকার দ্বায়িত্বরত চিকিৎসকরা গুরুত্বর অবস্থায় তাকে লালমনিরহাট সদর হাসপাতালে প্রেরন করেন।

এ বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হাসান সরদার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় ওই গৃহবধু থানায় লিখিত অভিযোগ দেন। পরে ওই ধর্ষককে আটক করে থানায় নিয়ে আসা হয়। এছাড়া তার বিরুদ্ধে থানায় একটি ধর্ষন মামলা দায়ের করা হয়েছে এবং তাকে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরন করা হয়েছে বলেও জানান তিনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য