আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ কৃষকদের প্রকাশ্যে ঋণ বিতরণের লক্ষ্যে গাইবান্ধা স্বাধীনতা প্রাঙ্গণে জেলা প্রশাসন ও ব্যাংকার্স ফোরামের উদ্যোগে বৃহস্পতিবার কৃষি ঋণ মেলা অনুষ্ঠিত হয়। মেলায় কৃষকদের ঋণ বিতরণের মাধ্যমে জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল ব্যতিক্রমধর্মী এই কৃষি ঋণ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

মেলায় বিভিন্ন ব্যাংকের ২৬টি স্টল খোলা হয়েছে। উল্লেখ্য, ডাল, তৈল বীজ, মসলা, ভুট্টা জাতীয় ফসলের উৎপাদনশীলতা বৃদ্ধি এবং মৎস্য ও প্রাণি সম্পদের উৎকর্ষতা সাধনের নিমিত্ত জেলার সকল ব্যাংকের মাধ্যমে ১শ’ ৮৫ জন কৃষকদের মধ্যে সরাসরি ঋণের অর্থ প্রদান করা হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এ.বি.এম. সাদিকুর রহমানের সভাপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্যাহ আল ফার“ক, রংপুর জনতা ব্যাংকের জেনারেল ম্যানেজার মো. মোখলেসুর রহমান, রংপুর সোনালী ব্যাংকের জেনারেল ম্যানেজার মো. আলী মর্তুজা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, গাইবান্ধা পৌরসভার মেয়র অ্যাড. শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, জেলা কৃষক লীগ সভাপতি হাসান মাহমুদ সিদ্দিক, সাধারণ সম্পাদক দীপক কুমার পাল, বগুড়া বাংলাদেশ ব্যাংকের ডেপুটি জেনারেল ম্যানেজার টি.এম. নুর“ল ইসলাম, জেলা কৃষি ঋণ কমিটির সদস্য সচিব, ব্যাংকার্স ফোরামের আহবায়ক ও জনতা ব্যাংক গাইবান্ধা এরিয়া অফিসের সহকারি মহাব্যবস্থাপক মো. হাবিবুর রহমান প্রমুখ।

এ উপল¶ে কৃষি ঋণ মেলা চত্বরে গ্রামীণ ঐতিহ্যবাহি লাঠি খেলা এবং মঞ্চে সারি গান, জারি গানসহ পল-ীগীতি ও ভাওয়াইয়া পরিবেশিত হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য