ভারতের জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে মনোনয়ন পেলেন জয়া আহসান, ব্যান্ড চিরকুট ও চিত্রগ্রাহক রাজীবুল ইসলাম।

ফের জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসের জন্য মনোনীত হলেন জয়া আহসান। কৌশিক গাঙ্গুলীর বিসর্জন চলচ্চিত্রের জন্য তিনি সমালোচক এবং জনপ্রিয়—দুই ক্যাটাগরিতেই ‘সেরা অভিনেত্রী’র মনোনয়ন পেয়েছেন।

অন্যদিকে মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ চলচ্চিত্রটির ‘আহারে জীবন’ গানটির জন্য সেরা সংগীতশিল্পী হিসেবে মনোনয়ন পেয়েছেন শারমিন সুলতানা সুমী এবং একই ছবির আবহসংগীতের জন্য মনোনয়ন পেয়েছেন পাভেল আরীন।

আগামী ১৭ ফেব্রুয়ারি বিকেলে কলকাতার সায়েন্স সিটি মিলনায়তনে ‘জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস (পূর্ব) ২০১৮’ প্রদান করা হবে।

জয়া আহসান গ্লিটজকে বলেন, “এটা খুবই আনন্দের ব্যাপার যে, ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসের জন্য মনোনীত হয়েছি। ভালো লাগছে । দেশের জন্য সম্মান বয়ে আনতে পারলে ভালো লাগবে।”

অন্যদিকে চিরকুট ব্যান্ডের পক্ষ থেকে শারমিন সুলতানা সুমী বলেন, “আমরা জানতাম না, কনসার্ট করে ফিরছিলাম। আমাদের এক বন্ধু দেশের বাইরে থেকে ফোন করে জানালেন।

এর আগে আমন্ত্রণপত্র পাঠিয়েছিল উৎসব কর্তৃপক্ষ। সেখানে মনোনয়নের কথা লেখা ছিলো না।

ভালো লাগছে। এর আগেও দেশের বাইরে অনেক পারফর্ম করেছি, স্বীকৃতি এসেছে। দেশের সুনামের জন্যই কাজ করি আসলে। এতে যদি তা কিছুটাও হয় ভালো লাগবে।

পুরস্কার পাওয়া না পাওয়া বড় কথা নয়। মনোনয়ন পেয়েছি তাও জানতাম না। কাজের মূল্যায়নটা হলো বলে ভালো লাগছে। যেতে পারবো কিনা জানি না।”

‘ডুব’ ছবির জন্য সমালোচকদের বিচারে সেরা অভিনেতার মনোনয়ন পেয়েছেন ইরফান খান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য