আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধার পলাশবাড়ীতে গতকাল মঙ্গলবার দুপুরে প্রকল্পের কেন্দ্রীয় সদস্য ন্যাশনাল সার্ভিস কর্মসূচিতে অন্তর্ভূক্ত প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ ভেন্যু পরিদর্শন করেছেন।

বেকার যুবক-যুবতিদের অস্থায়ী কর্মসংস্থানের লক্ষ্যে সরকারের অগ্রাধিকারভুক্ত প্রকল্প ন্যাশনাল সার্ভিস কর্মসূচীর (৭ম পর্বের) প্রথম ব্যাচের প্রশিক্ষণ কর্মশালা পরিদর্শন করা হয়। কর্মসূচিতে সুযোগপ্রাপ্ত উপজেলার যুব-যুবাদের অংশগ্রহণে পলাশবাড়ী সরকারি কলেজ ও মহিলা ডিগ্রী কলেজ হলর“মে পৃথক দু’টি ভেন্যুতে অনুষ্ঠিত প্রশিক্ষণ পরিদর্শন করেন উপ-পরিচালক (বাস্তবায়ন-মনিটরিং) ও ন্যাশনাল সার্ভিস কর্মসূচীর সদস্য মো.ফরহাদ নূর।

মাননীয় প্রধানমন্ত্রীর গৃহীত বিশেষ প্রকল্পের নানামুখি সুবিধা সমূহ ছাড়াও প্রকল্প বাস্তবায়নে তথ্য-উপাথ্য উলে­খ করে তিনি প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

ন্যাশনাল সার্ভিস কর্মসূচি উপজেলা সমন্বয় কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তোফাজ্জল হোসেন, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) তোফায়েল আহম্মেদ খান, থানা অফিসার ইনচার্জ মাহমুদুল আলম, উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারি কর্মকর্তা এনামুল হক স্বপন, ফজলুল করিম, হামিদুল ইমলাম, অফিস সহকারী আলমগীর মন্ডল সেলিম, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আবুল হোসেন ও গোলাম হোসেনসহ প্রকল্প সংশি­ষ্টরা এসময় উপস্থিত ছিলেন।

উলে­খ্য; প্রকল্পের আওতায় এ উপজেলায় মোট ৬ হাজার ৪’শ ২৮ জন প্রার্থী আবেদন করেন। তন্মধ্যে যাচাই-বাছাই শেষে মোট ৩ হাজার ১৫ জন যুবক-যুবতি তাদের কর্মসংস্থানের সুযোগ পান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য