মোঃ আবেদ আলী, বীরগঞ্জ (দিনাজপুর) থেকেঃ বীরগঞ্জে এসএসসি পরীক্ষার্থীর নিকট ফেসবুক ম্যাসেঞ্জারে প্রশ্ন পত্রের সেট ও উত্তর পত্র পাওয়ায় ২-পরীক্ষার্থীকে কেন্দ্র থেকে বহিস্কার করা হয়েছে।

রবিবার উপজেলার ঝাড়বাড়ী উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক পরীক্ষা শুরু হওয়ার ৪০ মিনিট পূর্বে খানসামা উপজেলার পাইলট উচ্চ বিদ্যালয়ের ছাত্র মোজাম্মেল হোসাইনের ছেলে আরাফাত হোসাইন, রোল নম্বর-২৪৫৪৬১ রেজিঃ নম্বর- ১৫১৭৭৬৭০৯৯ এবং একই বিদ্যালয়ের ছাত্র শহীদুল ইসলামের ছেলে সৈকত জামান রোল নম্বর-২৪৫৪৬৬ রেজিঃ নম্বর ১৫১৭৭৬৭১০৫ ফেসবুক ম্যাসেঞ্জারে প্রশ্ন এবং উত্তর পত্র পাওয়া যায়।

ঝাড়বাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরীক্ষা কেন্দ্র সচিব গোলাম মোস্তফা জানান, পরীক্ষা শুরু হওয়ার ৪০ মিনিট পূর্বে আরাফাত হোসাইন এবং সৈকত জামান নামে ২জন পরীক্ষার্থী নিকট ফেসবুক ম্যাসেঞ্জারের প্রশ্ন পত্রের সেট ও উত্তর পত্র পাওয়া যায়। পরীক্ষা কেন্দ্রে কর্তব্যরত কর্মকর্তা পুলিশের সহযোগিতায় ছাত্রদের মোবাইল ফোন জব্দ করেন।

পরবর্তীতে পরীক্ষা শুরু হলে প্রশ্ন ও উত্তর পত্রের সাথে মিল পাওয়া গেলে বর্ণিত অপরাধে তাদেরকে বহিস্কার করা হয়েছে। বহিস্কৃত দুই পরীক্ষার্থী হলেন খানসামা উপজেলার খানসামা পাইলট উচ্চ বিদ্যালয়ের ছাত্র।

উপজেলা নির্বাহী অফিসার (চলতি দায়িত্ব) ও সহকারী কমিশনার (ভুমি) বিরোদা রানী রায়, ওসি তদন্ত মোঃ মছলেউল গনি ও সহকারী শিক্ষা অফিসার মোঃ রাশেদুজ্জামান বহিস্কারের সত্যতা নিশ্চিত করেছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য