রাণীশংকৈল প্রতিনিধিঃ ঠাকুগাওয়ের রাণীশংকৈল উত্তরগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাণ ফেরালেন প্রধান শিক্ষক মো. ইয়াকুব আলী। তিনি ২০০৭ সালের ২২শে জুলাই প্রধান শিক্ষকের দায়িত্ব গ্রহণ করেন।

তখন স্কুলের অবস্থা একেবারেই নাজুক ছিল। অল্প সময়ের মধ্যে শিক্ষা, ক্রীড়া থেকে শুরু করে প্রতিটি স্তরে আমুল পরিবর্তন এনেছেন। আগের তুলনায় যেমনি বেড়েছে শিক্ষার্থীর সংখ্যা তেমনি বেড়েছে উপস্থিতির হার। পরীক্ষার ফলাফল সন্তোষজনক।

নিয়মিত মা ও অভিভাবক সমাবেশে স্কুলের সার্বিক বিষয়ে মতবিনিময় করে থাকেন। অভিভাবকদের আর্থিক সহযোগিতায় ক্লাশরুমে ফ্যানের চাহিদা পুরণ করেছেন। প্রধান শিক্ষকের অনুপ্রেরণায় পড়ালেখার পাশাপাশি ছাত্র-ছাত্রীরা ক্রীড়াই মনোযোগি হয়ে উঠেছে ।

প্রধান শিক্ষকের দায়িত্ব গ্রহণের পর স্কুলের সীমানা প্রাচীর নির্মান, তিনার উদ্বুদ্ধতায় এলাকাবাসির আর্থিক সহযোগিতায় স্কুলে বিদ্যুৎ সংযোগ, প্রতিটি পাকা শ্রেণি কক্ষে ফ্যান সংযোগ, প্রতি দুই মাস অন্তর অন্তর নিয়মিত মা সমাবেশ করা হয়। মাদের শিক্ষায় উদ্বুদ্ধ করতে পুরস্কারের ব্যবস্থা রয়েছে। ফলের চাহিদা মেটাতে স্কুলের চতুর্পাশ্বে আম গাছ রোপন করা করেছেন। স্কুলের প্রবেশ পথে একটি আধুনিক গেট নির্মানের সিদ্ধান্ত গ্রহণ করেছেন তিনি। ¯িøপ, প্রাক প্রাথমিক শিক্ষা, ক্ষুদ্র মেরামতের সরকারি বরাদ্দকৃত অর্থ স্কুলের উন্নয়ন মূলক কাজে ব্যয় করে থাকেন তিনি।

প্রধান শিক্ষক ইয়াকুব আলী আমাদের প্রতিনিধিকে জানান, স্কুলের প্রতিটি সমস্যা সমাধানের জন্য নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছি। তিনি এলাকাবাসি ও সকলের সহযোগিতা কামনা করেছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য