আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ দূর্ণীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারাদন্ড দেয়ার প্রতিবাদে গাইবান্ধায় বিএনপি’র বিক্ষোভ মিছিল বের করে।

জেলা বিএনপি’র সাবেক সভাপতি আনিছুজ্জামান খান বাবু’র নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিলটি সদরের নতুন বাজার এলাকা থেকে শুরু করে অনামিনা লেন এলাকায় গিয়ে পুলিশের ধাওয়ায় ছত্রভঙ্গ হয়ে গেছে।

অপরদিকে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জেলহাজতে প্রেরণের প্রতিবাদে শুক্রবার বিকেলে গাইবান্ধার সাদুল­াপুরে বিক্ষোভ কর্মসূচী পালন করে বিএনপি। জেলা বিএনপি’র সভাপতি ডাঃ মইনুল হাসান সাদিকের নেতৃত্বে সাদুল­াপুর উপজেলা দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। পরে মিছিলটি পুলিশি বাধার মুখে পড়লে সেখানেই সংক্ষিপ্ত পথসভা অনুষ্ঠিত হয়।

এসময় গাইবান্ধা শহর বিএনপি’র সভাপতি শহিদুজ্জামান শহিদ, জেলা কৃষকদল সভাপতি ইলিয়াস হোসেন, সাদুল­াপুর থানা বিএনপি’র সভাপতি শামছুল হাসান, সাধারণ সম্পাদক এ্যাড. আব্দুস সালাম, সুন্দরগঞ্জ থানা বিএনপি’র সাধারণ সম্পাদক বাবলু আহম্মেদ, বিএনপি নেতা মিজানুর রহমান, মহিলা দলের নেত্রী মুনমুন, ঝর্ণাসহ জেলা ও থানা বিএনপি, যুবদল, ছাত্রদল, শ্রমিকদল, মহিলাদলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উলে­খ্য, ঢাকার বিশেষ জজ আদালতে বৃহস্পতিবার জিয়া এতিমখানা ট্রাস্ট দূর্ণীতি মামলার রায়ে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে ৫ বছরের সাজার রায় এলে তাকে কারাগারে পাঠানো হয়।

এদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৫ বছরের সশ্রম কারাদন্ডের প্রতিবাদে গতকাল শনিবার গাইবান্ধার পলাশবাড়ীতে বিএনপি ও অঙ্গসংগঠন এবং ছাত্রদলের পৃথক উদ্যোগে অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পুলিশের বাধার মুখে পন্ড হয়েছে। বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা সকালে কালীবাড়ী বাজার মহিলা মার্কেট চত্বরে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সংগ্রহ কমিটির আহবায়ক আঃ সামাদ মন্ডলের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন যুগ্ম আহবায়ক আবু আলা মওদুদ, শহিদুল ইসলাম রাজা, জাহাঙ্গীর আলম,পৌর বিএনপির আহবায়ক আবুল কালাম আজাদ, যুগ্ম আহবায়ক ছাদেকুল ইসলাম র“বেল, বিএনপির নেতা মুকুল আহমেদ, আঞ্জু প্রধান, সেলিম, মামুন, আজাদুল ইসলাম, যুবদল আহবায়ক মুসফিকুর রহমান রিপন, জেলা ছাত্রদল সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম লিয়াকত ও যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড. মিজানুর রহমান নিক্সন প্রমুখ।

এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রদল নেতা মিল­াত সরকার মিলন, শ্রমিকদল সাংগঠনিক সম্পাদক হজরত আলী, যুবদল নেতা আব্দুল লতিফ,ফুয়াদ হোসেন,সেচ্ছাসেবকদল নেতা শরিফুল, মিন্জু, ছাত্রদল নেতা আলামিন, সবুজ লিফেজ, রাজু, মিনু, বাবু, ছাইদুর, মার“ফ, সরকারি কলেজ ছাত্রদল সভাপতি মামুন, সাধারণ সম্পাদক হানিফ, সাংগঠনিক সম্পাদক ফরহাদ ও ছাত্রদল নেতা শামিমসহ উপজেলা, ইউনিয়ন বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন
প্রতিবাদ সভা শেষে জেলা ছাত্রদল সাংগঠনিক সম্পাদক লিয়াকত হোসেনের নেতৃত্বে বিভিন্ন শ্লোগানসহ একটি বিক্ষোভ মিছিল গাইবান্ধা সড়কের তিনমাথা মোড়ের দিকে যাবার সময় পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। এদিকে প্রতিবাদ সভা চলাকালীন অতিরিক্ত পুলিশ ফোর্স ঘটনাস্থলে উপস্থিত ছিলেন বলে জানা যায়। এসময় কাউকে আটক পারেনি পুলিশ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য