ভারত শাসিত জম্মু ও কাশ্মিরের সুজওয়ান সেনাক্যাম্পের আবাসিক এলাকায় সন্ত্রাসী হামলায় এক সেনা সদস্যসহ দুইজন আহত হয়েছে। শনিবার ভোরে চালানো ওই হামলায় দুই থেকে তিনজন সন্ত্রাসী জড়িত ছিলো বলে পুলিশ সূত্রের উদ্ধৃতি দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে। এনডিটিভির খবরে বলা হয়েছে, ওই হামলায় এক সেনা সদস্য ও তার মেয়ে আহত হওয়ার পর পুরো এলাকা ঘিরে রাখা হয়েছে।

দশ বছর আগে এই সেনাক্যাম্পে চালানো হামলায় বেশ কয়েকজন সেনাসদস্য নিহেত হয়েছিলেন। ভারতের সংসদ ভবনে হামলায় ফাঁসির দন্ড পাওয়া কাশ্মিরভিত্তিক জইশ-এ-মোহাম্মদ নেতা আফজাল গুরুর ৫ম মৃত্যুবার্ষিকীর একদিন পরে শনিবারের এই হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে দ্য হিন্দু।

এনডিটিভির খবরে বলা হয়েছে, হামলার ৫০০ মিটারের মধ্যেই রয়েছে ওই সেনাক্যাম্পের স্কুল। জেলা প্রশাসনের নির্দেশে ওই স্কুল শনিবার বন্ধ ঘোষণা করা হয়েছে।

জম্মু পুলিশের মহাপরিদর্শক এসডি সিং জামাল বার্তা সংস্থা এএনআইকে বলেছেন, ভোর চারটা ৫৫ মিনিটের দিকে জঙ্গিদের উপস্থিতি টের পাওয়ার পর তল্লাশি চৌকির সেনা সদস্যরা গুলিবর্ষণ শুরু করে। পরে সন্ত্রাসীরা একটি আবাসিক ভবনের মধ্যে ঢুকে পড়েছে। অপারেশন এখনও চলছে।

তবে সন্ত্রাসীরা কিভাবে সেনাক্যাম্পে প্রবেশ করেছে তা এখনও স্পষ্ট নয় বলে জানিয়েছেন ওই পুলিশ কর্মকর্তা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য