আখতারুজ্জামান : বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মামলার রায় নিয়ে সারা দেশে এক ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এ অবস্থায় চলমান এসএসসি ও সমমানের পরীক্ষার্থী ও অভিভাবকরা উদ্বিগ্ন।

বৃহস্পতিবারের পরীক্ষা হবে কিনা তা নিয়েও চিন্তিত তারা। রুটিন অনুযায়ী পরীক্ষা নেওয়ার সিদ্বান্ত নিয়েছে শিক্ষামন্ত্রণালয়। তবে পরীক্ষার্থীদের সঙ্গে প্রবেশপত্র ও গাড়িতে ‘পরীক্ষার্থী’ স্টিকার লাগানোর পরামর্শ দেওয়া হয়েছে শিক্ষাবোর্ড থেকে।

এ বিষয়ে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. শাহেদুল খবির বলেন, এসএসসি পরীক্ষা স্থগিত করার মতো পরিস্থিতি সৃষ্টি হয়নি। এ কারণে কাল (বৃহস্পতিবার) রুটিন অনুযায়ী নির্ধারিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্ম সচিব সালমা জানান বলেন, বিভিন্ন সংস্থা ও বর্তমান পরিস্থিতির ওপর বিবেচনা করে এসএসসি ও সমমান পরীক্ষা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। রাজনৈতিক কারণে যদি শিক্ষার্থীদের কেন্দ্রে আসতে বা অন্য কোনো সমস্যা সৃষ্টি হয় তবে তা বিবেচনা করা হবে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার থেকে সারা দেশে এক যোগে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। উভয় পরীক্ষায় অংশ নিচ্ছে ২০ লাখ ৩১ হাজার ৮৯৯ জন। ২৫ ফেব্রুয়ারি তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার কথা। এরপর শুরু হবে ব্যবহারিক পরীক্ষা। পরীক্ষা শেষে পরবর্তী ৬০ দিনের মধ্যে ফলাফল প্রকাশের কথা রয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য