রমেন বসাক, হাকিমপুর (দিনাজপুর) থেকেঃ দিনাজপুরের হাকিমপুরের হিলি স্থলবন্দর সড়কে চারমাথা মোড়ের পশ্চিম পাশ্বে মঙ্গলবার আমদানিকৃত আঙ্গুর বোঝাই ভারতীয় একটি ট্রাক উল্টে দুর্ঘনার স্বীকার হয়েছে। সড়কটির এক পাশ ডেবে গিয়ে ঝুঁকিপূর্ণ অবস্থার সৃষ্টি হওয়ায় এ দুর্ঘনাটি ঘটে।

হিলি স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সচিব শাহিনুর ইসলাম শাহিন ও দুঘর্টনা কবলিত ট্রাকটির চালক আবুল কাশেম জানান, সড়কটির চারমাথা মোড়ের পশ্চিম পাশ্বে অবস্থিত ব্রীজের উভয় পাশ্বে প্রায় ৫শ’ মিটার সড়কটির উত্তর পাশ্বে দীর্ঘদিন পূর্বে ডেবে যাওয়ায় যানবাহন চলাচলে ঝুকিপূর্ণ হয়ে পড়েছে।

সে কারণে এই স্থানটিতে গতিবেগ নিয়ন্ত্রণে রাখার পরও ট্রাকটি সড়কের পাশে উল্টে যায়। তবে এতে হতাহতের কোন ঘটনা না ঘটলেও ট্রাকটির ও আঙ্গুরের অন্তত লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে।

সচিব শাহিনুর ইসলাম শাহিন আরো জানান, সড়কের এ স্থানটিতে গত ৩ বছরে আরও ৬টি ভারতীয় ট্রাক সড়কের পাশে উল্টে দুর্ঘটনার স্বীকার হয়েছে। এগুলিতে বিভিন্ন প্রকার ফল ও সরিষার খৈল ছিল।

এতেও সংশ্লিষ্ট আমদানিকারকদের লক্ষ লক্ষ টাকার লোকসান গুনতে হয়েছে। এতকিছুর পরও সড়কটির মালিক সড়ক ও জনপদ কর্তৃপক্ষ রহস্যজনক কারণে এর সংস্কার না করে নিরব রয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য