রজব আলী, ফুলবাড়ী (দিনাজপুর) থেকেঃ দিনাজপুরের ফুলবাড়ীতে মঙ্গলবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপির চুরি যাওয়া ১০টি গরুর মধ্যে চারটি গরু উদ্ধার করেছে পুলিশ। এই ঘটনায় জড়িত থাকার সন্দেহে ৫জনকে আটক করলেও তদন্তের সার্থে তাদের পরিচয় গোপন রাখা হয়েছে।

এদিকে মন্ত্রীর চুরি যাওয়া গরু উদ্ধার হওয়ায়, অপর এক গরু মালিক নবগ্রামের আলতাব মন্ডলসহ অনান্য গরু মালিকেরা থানায় এসে বলছিল, মন্ত্রীর গুলা কো হলো বাহে, হামার গুলা কোঠে।

চলতি সনের গত ২৬ জানুয়ারী ভোর রাতে উপজেলার রাজারামপুর ফকির পাড়ায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপির খামার বাড়ী থেকে।

১০টি বিদেশী গরু চুরি করে নিয়ে যায়। এর পর থানা পুলিশ দির্ঘ অভিযান চালিয়ে সোমবার দিবাগত রাতে, লারমনির হাট জেলার পাটগ্রাম উপজেলার একটি খামার থেকে চুরি যাওয়া ১০টি গরুর মধ্যে চার টি গরু উদ্ধার করে নিয়ে আসে পুলিশ ।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি’র খামার বাড়ী থেকে চুরি হয়ে যাওয়া গরু উদ্ধার হওয়ায়, গরু গুলোকে এক নজর দেখার জন্য, সকাল থেকে থানা চত্তরে ভিড় জমায় উৎসুক জনতা।

এই খবর পেয়ে থানায আসে সম্প্রতিক যাদের বাড়ী থেকে গরু চুরি হয়েছে সেই গরু মালিকেরাও। তারা বলেন মন্ত্রীর গরু চুরি হওয়া গরু উদ্ধার করলেও, তাদের চুরি যাওয়া গরু গুলো এখনো উদ্ধার করতে পারেনি পুলিশ।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীর খামার বাড়ী থেকে ১০টি বিদেশী গরু চুরি হয়ে যাওয়ার পর্বে, একই ভাবে উপজেলার বিভিন্ন এলাকা থেকে প্রায় শতাধিক গরু চুরি হয়ে যায়। এর মধ্যে উপজেলার নবগ্রাম আলতাব মন্ডলের বাড়ী থেকে ১০টি, বেজাই গ্রামের মকলেছার রহমানের চারটি, কুদ্দুস মন্ডলের চারটি, শাহাজাহান মন্ডলের একটি, বানাহার গ্রামে ২টিসহ উপজেলার বেতদিঘী, কাজিহাল ও খয়েরবাড়ী ইউনিয়ন থেকে প্রায় শতাধিক গরু চুরির ঘটনা ঘটেছে। মন্ত্রীর চুরি হওয়া গরু উদ্ধার হওয়ায, এখন বাকি গরু মালিকেরা তাদের গরু গুলো একই ভাবে উদ্ধার করার জন্য পুলিশের কাছে দাবী তুলেছেন।

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসিম হাবিব বলেন, চুরির ঘটনার পর থেকে পুলিম বিভিন্ন ভাবে উদ্ধার অভিযান চালিয়ে আসছে, সেই অভিযানের অংশ হিসেবে গোপন সংবাদের ভিত্তিতে, লালমনির হাট জেলার পাটগ্রাম উপজেলা থেকে প্রাথমিক ও গণমিক্ষা মন্ত্রীর খামার বাড়ী থেকে চুরি হওয়া ১০টি গরুর মধ্যে চারটি গরু উদ্ধার করা হয়েছে। এর পুর্বে খয়েরবাড়ী ইউনিয়নের অ¤্রবাড়ী গ্রাম থেকে চুরি হওয়া তিনটি গরু, পাচঁবিবি উপজেলা থেকে উদ্ধার করা হয়েছে। সেই সাথে চুরির ঘটনায় জড়িত থাকা এই পর্যন্ত ৯ জনকে আটক করা হয়েছে বাকি চুরি যাওয়া গরু গুলো উদ্ধার অভিযান চলছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য