দিনাজপুর সংবাদাতাঃ ৫ ফেব্রুয়ারী সোমবার “বই পড়ি স্বদেশ গড়ি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জাতীয় গ্রন্থাগার দিবস’২০১৮ উদ্্যাপন উপলক্ষ্যে এ বছর প্রথমবারের মত সারাদেশের ন্যায় দিনাজপুরেও দিবসটি যথাযথ ভাবে উদযাপন করা হয়েছে। দিনাজপুর জেলা প্রশাসন ও জেলা সরকারি গণগ্রন্থাগার যৌথ আয়োজনে দিনব্যপী বিভিন্ন কর্মসূচী’র মধ্যে দিয়ে দিবসের সকল কর্মসুচি পালন করা হয়।

কর্মসুচির মধ্যে সাড়ে ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে বর্নাঢ্য র‌্যালী বের হয়ে শহর প্রদক্ষিণ করে সরকারি গণগ্রন্থাগারে উপস্থিত হয়ে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) ড. মোহাম্মদ শহীদ হোসেন চৌধুরী।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন আমাদের সকলের বই পড়ার মানসিকতা তৈরী করতে হবে, সেই সাথে শিশুদের হাত থেকে স্মার্ট ফোন পরিত্যাগ করে তাদেরও পই পড়ার মানুসিকতা সৃষ্টি করতে হবে। যার মাঝে বই পড়ার মানুসিকতা আছে সে তার জীবনের সঠিক গন্তব্য স্থানে পৌছানোর রাস্তা খুজে পাবে আমি আশাবাদী।

দিনাজপুর জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান মোছাঃ হাবিবা খাতুন’র সভাপতিত্বে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার ক্যাথোয়াইন প্রæ মারমা, বাংলাদেশ শিল্পকলা একাডেমি দিনাজপুর জেলা শাখার কালচারাল অফিসার মোঃ আসফ-উদ-দৌলা জুয়েল, বাংলাদেশ শিশু একাডেমী দিনাজপুর জেলা শাখার শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ সাইফুল আলম, রিজ স্কুলের অধ্যক্ষ মোঃ শফিকুল ইসলাম, হাবিপ্রবি’র লাইব্রেরিয়ান মোঃ আলাউদ্দিন খান, দিনাজপুর কালেক্টরেট সাকুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ রাহিনুর ইসলাম সিদ্দিকী প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য