আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের মহেন্দ্রনগর টু তিস্তা মাঝামাঝি মন্ডলেরহাট রেল ক্রসিং গেটে সান্তাহারগামী ট্রেনের সঙ্গে পাথর বোঝাই ট্রাকের সংর্ঘষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২০জন আহত হয়েছেন।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সকাল ৬টা ২০ মিনিটে এ ঘটনাটি ঘটেছে। প্রতক্ষ্যদর্শীরা জানান, পাথর বোঝাই ওভার লোড একটি ট্রাক রেল ক্রসিং পার হওয়ার সময় পিছন থেকে ট্রেনটি ধাক্কা মারে ট্রাকটি বিকট শব্দে ডালা ভেঙে ছিটকে পড়ে যায়। ট্রাকের মূল অংশ রেল লাইনের উপর ইঞ্জিনের সঙ্গে আটকে থাকে।

ট্রেনের চালক তাৎক্ষণিক ট্রেনের নিয়ন্ত্রণ নিয়ে ট্রেনটিকে থামিয়ে দেন। এতে অন্তত ২০ যাত্রী আহত হয়েছে। এ ঘটনার পর পরে ট্রেনের ইঞ্জিনের সামনের অংশ মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়ছে। একটি বিশ্বাস্ত সূত্র জানান, মন্ডলেরহাট রেল গেট একটি ঝুঁকিপূর্ণ রেলগেট। এখানে প্রায় দুর্ঘটনা ঘটে। অথচ উক্ত রেলগেট ক্রসিংয়ের দ্বায়িত্বে বুলু, আলমগীর ও ফরিদ নামের ৩ গেটম্যান রয়েছে।

তারা বদলক্রমে ২৪ ঘণ্টা দায়িত্ব পালন করা কথা থাকলেও সকাল ৬টা ২০ মিনিটের সান্তাহারগামী ট্রেন চলাচলের সময় কেউ গেট ডাউন করেননি। গেটে কোন ধরনের প্রতীবন্ধকতা সতর্ক সংকেত না থাকায় ফাঁকা পেয়ে ট্রাকের চালক ট্রেনের আগে পারাপারের সময় পাথর ওভার লোড ট্রাকটি দুর্ঘটনা কবলে পড়ে যায়। দুর্ঘটনার পরপরই ট্রাকের চালক পালিয়ে যায়।

এ বিষয়ে লালমনিরহাট রেলওয়ে ডিভিশনের বিভাগীয় প্রকৌশলী আরিফুল ইসলাম বলেন, দুর্ঘটনার বিষয় শুনেছি, ঘটনাস্থলে কর্মকর্তাদের পাঠানো হয়েছে। কি কারণে দুর্ঘটনাটি ঘটলো তা খতিতে দেখা হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য