মোঃ ইউসুফ আলী,আটোয়ারী (পঞ্চগড়) থেকেঃ পঞ্চগড়ের আটোয়ারীতে দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি, মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল ও কারিগরী শিক্ষা বোর্ডের অধীন এসএসসি (ভোকেশনাল) পরীক্ষার প্রথম দিন ১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বাংলা ১ম পত্র ও কোরআন মজিদ ও তাজবীদ পরীক্ষা নকলমুক্ত পরিবেশে সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে।

এবার উপজেলার ৪টি পরীক্ষা কেন্দ্রে মোট ১৯১২ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে। এর মধ্যে আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৬৮৮ জন, , আটোয়ারী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৬৬৫ জন, আটোয়ারী নেছারীয়া ছালেহীয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রে ২৭৯ জন ও মির্জাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২৮০ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে।

উল্লেখ যে, আটোয়ারী পাইলট বালিকা কেন্দ্রে ০২ জন, আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৩ জন ও মাদ্রাসা কেন্দ্রে ৬জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

পরীক্ষা শুরু হতে শেষ পর্যন্তকেন্দ্র গুলোতে অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) গোলাম আজম, সহকারী কমিশনার সোহরাব হোসেন ও উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা পরিদর্শন করেছেন। কেন্দ্র সচিব মোঃ ফজলুল করিম বলেন, পরীক্ষায় নকলের কোন সুযোগ নেই। কেন্দ্রে প্রাচীর ঘেরা রয়েছে তারপরেও কঠোর পুলিশী নিরাপত্তা ব্যবস্থা।

বর্তমানে কোন শিক্ষার্থীর নকল করে পরীক্ষা দেয়ার মনমানসিকতা নেই। প্রথম দিনের পরীক্ষা সম্পর্কে ইউএনও শারমিন সুলতানা বলেন, প্রথম দিনের পরীক্ষা শান্তিপুর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে পরবর্তী পরীক্ষা গুলো শান্তিপুর্ণ ভাবে এবং নকলমুক্ত পরিবেশে অনুষ্ঠিত হবে আশা রাখি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য