শহরে আসছেন নতুন গায়েন। নাম ফারজানা মিশু। ফোক গানের শিল্পী। স্টেজে স্টেজে এতোদিন গাইলেও এবার আনুষ্ঠানিকভাবে দেশের সঙ্গীত জগতে নাম লিখাচ্ছেন। ফেব্রুয়ারির ৫ তারিখে প্রকাশিত হচ্ছে তার গানের প্রথম মিউজিক ভিডিও ‘কী লাভ হইলো’। এসএ প্রডাকশনের ইউটিউবে প্রকাশ পাবে গানটি। তারও আগে গানটির অডিও ভার্সন জিপি মিউজিকে প্রকাশ পেয়েছে। সালেহ আহমেদের কথায় গানটির সুর করেছেন রেদোয়ান। মিউজিক করেছেন মুশফিক লিটু।

ফোক ও রকের মিশ্রনে গাওয়া গানটির নান্দনিক ভিডিওটি নির্মাণ করেছেন সৌমিত্র ঘোষ ইমন। নিজের গানের প্রথম ভিডিও প্রসঙ্গে মিশু বলেন, সেই ছোট বেলা থেকেই গান গাই। এখনও নিয়মিত স্টেজ পারফর্ম করছি। এতোদিন গান প্রকাশ করিনি। নিজের প্রথম কাজটি যেন ভালো হয় এ আশায় আছি। এটি মনে হয়েছে দারুণ একটি গান হয়েছে। ফোক আর রকের মিশেলে তৈরি গানটিতে ভিন্ন এক ধরনের ফ্লেবার পাবেন শ্রোতারা।

সেই সঙ্গে গান এখন শুধু শোনার বিষয় না; দেখারও বিষয়। তাই গানটির দারুণ একটি মিউজিক ভিডিও নির্মাণ করেছেন ইমন ভাই। ভিডিওটাও দর্শকরা বেশ উপভোগ করবেন বলে আমার বিশ্বাস। সেই সঙ্গে সবার কাছে দোয়া চাচ্ছি। আগামীতে যেন আরও ভালো গান উপহার দিতে পারি।

গানটির ভিডিও প্রসঙ্গে সৌমিত্র ঘোষ ইমন বলেন, মিশু এক কথায় অসাধারণ গায়। তার গানে আমি মুগ্ধ। আমার বিশ্বাস ফোক শিল্পী হিসেবে গানটি প্রকাশের পর সে আলোচিত হয়ে উঠবে। আর গানটির সঙ্গে মিল রেখে দারুণ একটি ভিডিও নির্মাণের চেষ্ঠা করেছি আমি। আশা করি ভিডিওটি দেখে সবাই আনন্দ পাবেন।

উল্লেখ্য, সিরাজগঞ্জের মেয়ে মিশু। মাত্র ছয় বছর বয়স থেকে গানের সঙ্গে সম্পর্ক তার। উস্তাদ প্রদীপ কুমার সূত্রধরের কাছে গান শেখা শুরু করেন। জাতীয় শিশু কিশোর প্রতিযোগীতায় সঙ্গীত বিভাগে লালন সঙ্গীত গেয়ে দুইবার প্রথম স্থান অধিকার করেছিলেন। এছাড়াও একই প্রতিযোগীতায় নজরুল ও দেশাত্ববোধক গানে দ্বিতীয় স্থান অধিকার করেছিলেন। এখন অনার্স প্রথম বর্ষে অধ্যয়ণ করছেন। ফোক গান নিয়েই আগামীতে এগিয়ে যেতে চান মিশু। এ লক্ষ্য নিয়েই আগামীর পথে হাঁটছেন তিনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য