হাকিমপুর (দিনাজপুর) সংবাদদাতাঃ দিনাজপুরের হাকিমপুরে অবস্থিত দেশের ২য় বৃহত্তম হিলি স্থলবন্দর বন্দরের হিলি রেলস্টেশনের কার্যক্রম ১৪ দিন পূর্বে বন্ধ (ক্লোজিং ডাউন) করার প্রতিবাদে এবং তা চালুর দাবীতে মঙ্গলবার রেলস্টেশন চত্বরে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।

অনতিবিলম্বে এ দাবী মেনে নেয়া না হলে আগামী ১০ ফেব্রুয়ারি সেখানে মানববন্ধন কর্মসূচীর ঘোষনা দেয়া হয়। এরপরও দাবী আদায় না হলে আগামী ১ মার্চ রেলপথটি বন্ধ করে দেয়ার হুশিয়ারি উচ্চারন করা হয়। হাকিমপুর (হিলি) পৌরসভার উদ্যোগে আয়োজিত সাংবাদিক সম্মেলনে পৌরমেয়র মো. জামিল হোসেন চলন্ত এ হুশিয়ারি উচ্চারন করেন।

সাংবাদিক সম্মেলনে জানানো হয়, দীর্ঘদিন যাবত হিলি বাসী ঢাকাসহ এ পথে চলাচলকারী সকল ট্রেনসহ আন্তঃনগর ট্রেনগুলির যাত্রা বিরতির দাবী জানিয়ে আসছেন ঠিক সেই সময় তাদের সে দাবীর প্রতি বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে উল্টো রেলস্টেশনটির কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।

এবিষয়ে ১৭ জানুয়ারী জাতীয় সংসদের অধিবেশনে দিনাজপুর-৬ আসনের এম পি শিবলী সাদিকের বক্তব্যের প্রেক্ষিতে রেলমন্ত্রী মো. নজিবুল হক হিলি রেলস্টেশন চালু করা, আন্তঃনগরসহ যে সকল ট্রেনের যাত্রা বিরতি নেই সেগুলোর যাত্রা বিরতি করা এবং স্টেশনটির আধুনিকায়ন করার ঘোষনা দেয়ার পরও অদ্যাবধি তা অকার্যকরই রয়ে গেল।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য