ওপার বাংলার কিংবদন্তি অভিনেত্রী সুপ্রিয়া দেবীর দেহাবসান হয়েছে গত ২৬ জানুয়ারি। তার চলে যাওয়ার ৪ দিনের মাথায় ঘোষণা এলো, সুপ্রিয়া দেবী ও উত্তম কুমার অভিনীত কালজয়ী চলচ্চিত্র ‘চৌরঙ্গী’ নতুন করে ফিরে আসছে টালিগঞ্জের পর্দায়। আর নতুন এই ছবিতে সুপ্রিয়া দেবী অভিনীত করবী গুহ চরিত্রে অভিনয় করবেন দুই বাংলার অন্যতম চলচ্চিত্রাভিনেত্রী জয়া আহসান।

১৯৬২ সালে শঙ্করের লেখা সর্বাধিক বিক্রিত উপন্যাস ‘চৌরঙ্গী’-ই নাকি সে সময় বাঙালি পাঠককে পাঁচতারা হোটেল প্রথম চিনিয়েছিল। ঝাঁ চকচকে সেই হোটেলের পেছনে থাকা রক্তমাংসের কিছু মানুষের নেপথ্য কাহিনি ছিল এই উপন্যাসে। সেই সময়ের স্ক্যান্ডাল, হাই সোসাইটির মচমচে গসিপ, এয়ার হোস্টেসদের জীবনের গল্প- শংকরের চোখ দিয়েই প্রথম জেনেছিল বাঙালি। আর সেই উপন্যাস অবলম্বনে ১৯৬৮ সালে নির্মিত হয়েছিল চলচ্চিত্র ‘চৌরঙ্গী’।

এবার সেই চলচ্চিত্র অবলম্বনেই পরিচালক সৃজিত মুখার্জি নির্মাণ করবেন নতুন চলচ্চিত্র। যদিও ছবির নাম একই থাকবে না নতুন কিছু হবে সে বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। জানা গেছে, আসছে জুন থেকে এ ছবির চিত্রধারণ শুরু হবে। আর এ ছবির মাধ্যমেই শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের সঙ্গে প্রথমবারের মতো প্রযোজনায় আসছে সৃজিতের ম্যাচকাট প্রোডাকসন্স প্রাইভেট লিমিটেড। এবারের ছবিতে উত্তম কুমার অভিনীত ‘স্যাটা বোস’ চরিত্রে অভিনয় করবেন প্রসেনজিৎ।

এছাড়াও অনিন্দ্য পাকড়াশি চরিত্রে যীশু সেনগুপ্ত, মিসেস পাকড়াশি চরিত্রে মমতা শঙ্কর, মার্কো পোলো চরিত্রে অঞ্জন দত্ত এবং শঙ্কর চরিত্রে অভিনয় করবেন আবির চট্টোপাধ্যায়।

এ ছবি প্রসঙ্গে জয়া আহসান বলেন, ‘এবারই প্রথম কোনও রিমেক ছবিতে কাজ করতে যাচ্ছি। সুপ্রিয়া দেবী অভিনীত কোনও চরিত্রে কাজের সুযোগ পাওয়াটা আমার জন্য অনেক বেশি সম্মানের ও গর্বের। যদিও শুনেছি মূল ‘চৌরঙ্গী’র নির্যাস নিয়ে এ সময়ের মতো করে নির্মিত হবে নতুন ছবিটি। তারপরও একটি অসাধারণ ইউনিটের সঙ্গে দুর্দান্ত চিত্রনাট্যের একটি ছবিতে কাজ করবো ভেবে ভীষণ ভালো লাগছে।’

এদিকে গেল ২ জানুয়ারি থেকে জয়া আহসান টানা ব্যস্ত ছিলেন একই পরিচালকের ‘এক যে ছিল রাজা’ ছবির শুটিংয়ে। কলকাতা থেকে ঢাকায় ফিরেছেন সম্প্রতি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য