মোঃ রজব আলী, ফুলবাড়ী (দিনাজপুর) থেকেঃ দিনাজপুরের ফুলবাড়ীতে প্রগতিশীল ছাত্র সংগঠনের কর্মসূচি ছাত্রলীগের বাধার মুখে ভন্ডুল হয়েছে, এসময় আন্দোলনরত প্রগতিশীল ছাত্রদের শারিরিক ভাবে লাঞ্চিত করার অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে।

আজ সোমবার দেশব্যাপী ছাত্র ধর্মঘট কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে, প্রগতিশীল ছাত্র সংগঠনের ব্যানারে একদল ছাত্র-ছাত্রী সকাল ১০ টায় ফুলবাড়ী সরকারী কলেজে মিছিল বের করলে, ছাত্রলীগের নেতা কর্মিরা বাধা দেয়।

ছাত্রলীগের বাধার মুখে প্রগতিশীল সংগঠনের ছাত্রদের কর্মসূচি ভন্ডুল হয়ে গেলে সেখানে ছাত্রলীগের নেতা কর্মিরা মিছিল করে।

প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতা কর্মিরা অভিযোগ করে বলেন, ছাত্রলীগের নেতা কর্মিরা তাদের লাগানো ব্যানার ফেস্টুরন ছিড়ে ফেলে ও প্রগতিশীল সংগঠনের কয়েকজন নেতা কর্মিকে শারিরিক ভাবে লাঞ্চিত করে। তবে ছাত্রলীগের নেতা কর্মিরা বলছেন, সরকার বিরোধী স্লোগান দেয়ায় তাদের কর্মসূচিতে বাধা দেয়া হয়েছে।

প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতা বিপ্লবী ছাত্র মৈত্রীর আহবায়ক রাসেল বাবু বলেন, তাদের শান্তি পুর্ণ কর্মসূচিতে ছাত্রলীগ পরিকল্পিত ভাবে বাধা দেয়। তাদের বাধা পেয়ে প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতা কমিরা তাদের কর্মসূচি স্থগীত করে ফিরে গেলেও। ছাত্রলীগের নেতা কর্মিরা সাধারন ছাত্র ও প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতা কর্মিদের শহরের বিভিন্ন স্থান থেকে ধরে নিয়ে আসে তাদের শারিরিক ভাবে লাঞ্চিত করে ও তাদের লাগানো ব্যানার পেস্টুর ছিড়ে ফেলে। একই কথা বলেন বিবিএস এর স্নাতক শেষ বর্ষের ছাত্র মনিরুজ্জামান, বিবিএ শাখার স্নাতক শেষ বর্ষের ছাত্র সেলিম প্রমুখ।

এদিকে ছাত্রলীগের উপজেলা শাখার সভাপতি তারেক ইসলাম ও সরকারী কলেজ শাখার সভাপতি রাসেল বলেন প্রগতিশীল সংগঠনের ছাত্ররা, সরকার বিরোধী স্লোগান দেয়ায় তাদেরকে প্রতিহত করা হয়েছে। এসময় সাংগঠনিক সম্পাদক রাজুসহ অনান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য