মোঃ আবেদ আলী, বীরগঞ্জ, (দিনাজপুর) থেকেঃ বীরগঞ্জে গত রবিবার রাতে ভ্রামমান আদালত নকল কীট নাশক তৈরীর কারখানার মালিকের কাছ থেকে ২’লক্ষ টাকা জরিমানা আদায় করে সরকারী কষাগারে জমা করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ আলম হোসেন ডলো চুন দ্বারা থিওভিটসহ বিভিন্ন নামীয় নকল কীট নাশক তৈরীর গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার নিজপাড়া ইউনিয়নের ছোট বোচাপুকুর গ্রামের মৃত নুরুল হক মাষ্টারের ছেলে শহিদুল ইসলামের বাড়ীতে অভিযান পরিচালনা করেন।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটের উপস্থিতি বুঝতে পেরে বাড়ীর মালিক গোপন দরজা দিয়ে পালিয়ে যায়। ভ্রাম্যমান আদালত বাড়ীতে তল্লাশী চালিয়ে বেশ কিছু নকল কীট নাশক ও নকল কীট নাশক তৈরীর মালামাল জব্দ করেন।

একই সাথে বাড়ী মালিক শহিদুল ইসলামের অনুপস্থিতিতে তার শশুর দেবীপুর গ্রামের আব্দুর রৌফ আমিন (৭০), স্ত্রী মুসলিম বেগম (৩২) ও ৩ শিশু সন্তানকে থানায় আটকিয়ে বিজ্ঞ বিচারক উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ আলম হোসেন ভ্রাম্যমান আদালত বসিয়ে ২’লক্ষ টাকা জরিমানা এবং জরিমানার টাকা অনাদায়ে ২বছরের কারাদন্ডের রায় ঘোষনা করেন। তাৎক্ষনিক ভাবে জরিমানার টাকা পরিশোধ করলে আদালত আটক ৫জনকে থানা থেকে মুক্তি দিয়েছেন।

এছাড়া দিনাজপুরের বীরগঞ্জে অভিযান চালিয়ে ভেজাল কীটনাশক ও বিভিন্ন ধরনের ভেজাল ও মেয়াদ উত্তীর্ন কোমল পানীয় উদ্ধার করেছে প্রশাসন।

রবিবার সন্ধ্যায় উপজেলার নিজপাড়া ইউনিয়নের ছোট বোচা পুকুর গ্রামের নুরুল হকের ছেলে সহিদুল ইসলাম (৩৫) এর বাড়িতে অভিযান চালিয়ে বিভিন্ন ধরনের ভেজাল কীটনাশক ও মেয়াদ উত্তীর্ন কোমল পানীয় উদ্ধার করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য