সুরের ভুবনের বেশ কয়েকজন বিখ্যাত তারকার সঙ্গে সাদা গোলাপ। কারও পোশাকে, কারোবা হাতে কিংবা আঙুলে। কেউ গুঁজে এসেছেন চুলে। যৌন হয়রানির বিরুদ্ধে হলিউড থেকে ছড়িয়ে দেওয়া ‘টাইমস আপ’ আন্দোলনে সংহতি জানাতে সাদা গোলাপ বেছে নিয়েছেন তারা।

কর্মক্ষেত্রে যৌন হয়রানির প্রতিবাদস্বরূপ ১ জানুয়ারি থেকে হলিউডে শুরু হয় ‘টাইমস আপ’ আন্দোলন। কয়েকদিন আগে ৭৫তম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে কালো পোশাক পরে অংশ নেন তারকারা। হলিউডে নারীদের যৌন হয়রানির বিরুদ্ধে প্রতিবাদ জানাতে সবাই কালো পোশাক পরেছিলেন। প্রতীকী এই প্রতিবাদের ধারা অব্যাহত থাকলো গ্র্যামি অ্যাওয়ার্ডসেও।

বিখ্যাত গায়িকাদের মধ্যে লেডি গাগা, কামিলা কাবেলো, লানা ডেল রে, কার্ডি বি, কেলি ক্লার্কসন, পিঙ্ক, মাইলি সাইরাস, রিটা ওরা, আনা কেন্ড্রিক, সিন্ডি লাউপার, জানেলে মোনাই।

শুধু মেয়েরা নন, পুরুষ তারকারাও পোশাকে জড়িয়েছেন সাদা গোলাপ। গ্র্যামি ও অস্কারজয়ী স্যাম স্মিথ, গ্র্যামি মনোনীত খালিদ, স্টিং, দ্য চেইনস্মোকারসের দু’জন, লিটল বিগ টাউনের চার সদস্যসহ অনেকে আছেন এ তালিকায়।

ভয়েজেস অব এন্টারটেইনমেন্ট নামের একটি সংগঠনের আহ্বানে গ্র্যামিতে সংগীত জগতের আমন্ত্রিত তারকারা সাদা গোলাপ ব্যবহার করেছেন। এই ফুলকে দেখা হচ্ছে আশা, শান্তি, সমবেদনা ও প্রতিরোধের প্রতীক হিসেবে। যৌন নিপীড়ন মুক্ত কর্মপরিবেশ তৈরির জন্য এই আন্দোলন আগামীতেও অব্যাহত রাখতে চান তারকারা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য