ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে নিয়োগের দাবীতে বিক্ষোভ ও উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধান মন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করেছেন, বড়পুকুরিয়া তাপ বিদুঃ কেন্দ্রের তৃতীয় ইউনিটের শ্রমিকেরা।

আজ রবিবার সকাল ১১ টায় ফুলবাড়ী পৌর শহরে, বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের তৃতীয় ইউনিটের কর্মরত উন্নায়ন কাজের শ্রমিকেরা, উৎপাদন কাজে নিয়োগের দাবীতে তারা এই বিক্ষোভ ও স্মারক লিপি প্রদান করেন।

সকাল ১১ টায় পৌর শহরের নিমতলা মোড় থেকে এই বিক্ষোভ মিচির বের করে শ্রমিকেরা। বিক্ষোভ মিছিলটি পৌরশহর প্রদক্ষিন করে উপজেলা নির্বাহী অফিসারের কার্য্যলয়ে এসে শেস হয়। বিক্ষোব মিছিল শেষে, উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধান মন্ত্রী বরাবর স্মারক লিপি প্রধান করেন।

স্বারক লিপিটি ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরীর পক্ষে গ্রহন করেন উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামিম আশরাফ। এসময় বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের শ্রমিক আন্দোলন পরিচালনা কমিটির উপদেষ্ঠা এসএম নুরুজ্জামা, সভাপতি হাবিবুর রহমান ও সাধারন সম্পাদক আবু সাঈদসহ শ্রমিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিরেন।

বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের শ্রমিক আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমান ও সাধারন সম্পাদক আবু সাঈদ এর সাক্ষরিত স্মারক লিপিতে জানা গেছে। বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের তৃতীয় ইউনিটের উন্নায়ক কাজে স্থানীয় বসবাসকারী এক হাজার শ্রমিক নিয়োজিত ছির।

এখন উন্নায় কাজ শেষ কিন্তু তাপ বিদুৎ কেন্দ্র কর্তৃপক্ষ, উৎপাদন কাজের শ্রমিকদের নিয়োগ না করে, বাহির থেকে শ্রমিক নিয়োগ দিচ্ছে। এতেকরে তারা কাজ হারিয়ে বেকার হয়ে যাচ্ছে। এই জন্য উন্নায়ন কাজের শ্রমিকদের উৎপাদন কাজে নিয়োগ করার দাবীতে তারা আন্দোলনে নেমেছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য