কাহারোল (দিনাজপুর) প্রতিনিধিঃ কাহারোলে ২দিন ব্যাপী স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারন শীর্ষক সেমিনার ও প্রযুক্তির মেলার উদ্ধোধন করা হয়েছে।

দিনাজপুরের কাহারোল উপজেলা প্রশাসনের আয়োজনে এবং বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) এর সহযোগিতায় গতকাল রোববার ২৮ জানুয়ারি’১৮ সকাল সাড়ে ১১টার দিকে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ২দিন ব্যাপী স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ সেমিনার অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাসিম আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ আব্দুল মাননান।

এতে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মামুনুর রশীদ চৌধুরী, বাংলাদেশ বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আহসান হাবীব, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মুকুন্দপুর ইউ.পি চেয়ারম্যান একে এম ফারুক।

সেমিনারে উপজেলা পর্যায়ের সরকারী দপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞান বিভাগের শিক্ষক, ছাত্র-ছাত্রীরা সেমিনারে অংশগ্রহণ করেন।

সেমিনারে বিষয় ভিত্তিক বিভিন্ন প্রযুক্তির নাম উল্লেখ করে আলোচনা-পর্যালোচনা অংশগ্রহন করেন বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের ড. আহসান হাবীব-এসএসও, জুনিয়র টেকনিশিয়ান তপন চন্দ্র মল্লিক, চপল কুমার রায়-এসএসও, বি, গার্ডেনার মাজিদুর রহমান, ড. মোঃ মাহবুবর রহমান-এসএসও, সি.পি.পি এটেনডেন্ট, মোঃ আবু হানিফ, এসএম আশাদুজ্জামান সুজন-এসএসও, জুনিয়র টেকনিশিয়ান মোঃ আব্দুল হামিদ, মোশারফ হোসেন-এসএসও, টেকনিশিয়ান মোঃ মনির, মোঃ মাহফুজুল হাসান-এসও, সি.ল্যাব এটেনডেন্ট গোলাম মুহাম্মদ, মোঃ সাগিরুল ইসলাম-এসও, জুনিয়র টেকনিশিয়ান আহমেদ হোসেন সহ অন্যান্য কর্মকর্তা বৃন্দ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য