পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধিঃ উচ্চ আদালতের নির্দেশে গাইবান্ধা শহরের কলেজরোড ও ডিবি রোডে শতাধিক ব্যবসা প্রতিষ্ঠানের জায়গা দখলে নিয়েছে জেলা পরিষদ। জেলা পরিষদের চেয়ারম্যান জানান, দীর্ঘদিন ধরে ব্যবসায়ীরা এসব জায়গা অবৈধভাবে দখল করে রাখেন।

পরবর্তীতে তারা উচ্চ আদালতে মামলা করলে পরাজিত হন। আদালতের নির্দেশে রোববার সকাল ১০টায় পুলিশ ও ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে জেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীদের সাথে নিয়ে বাশের খুঁটি পুতে তারা এসব জায়গা দখল করে নেন।

এদিকে ব্যবসায়ীদের অভিযোগ, তারা দীর্ঘদিন ধরে জেলা পরিষদের কাছ থেকে জায়গা লীজ নিয়ে সময়মতো খাজনা দিয়ে ব্যবসা পরিচালনা করে আসছিলেন। সম্প্রতি জেলা পরিষদ এসব জায়গায় মার্কেট নির্মাণের সিদ্ধান্ত নিলে তারা উচ্চ আদালতে মামলা করে পরাজিত হন।

তাদের অভিযোগ, ব্যবসায়ীদের পূনর্বাসনের কোন ধরণের সিদ্ধান্ত না নিয়ে ১ দিনের নোটিশে জেলা পরিষদ তাদের জায়গা দখলে নেন। এই সিদ্ধান্তের প্রতিবাদে ব্যবসায়িরা রাস্তায় মানববন্ধন ও বিক্ষোভ প্রদর্শন করেন।

তাদের পূণর্বাসনের বিষয়টি বিবেচনাধীন দাবী করে জেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান সরকার আতা জানান, উচ্চ আদালতের নির্দেশে তারা সরকারী জায়গা দখলে নিয়েছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য