দিনাজপুর সংবাদাতাঃ ৩৫-ই হোক চাকরিতে আবেদনের বয়স ও চাকুরীতে আবেদনের সুযোগ চাই” শ্লোগান নিয়ে চাকুরীতে বয়সসীমা ৩৫ বছর করার একদফা দাবীতে দিনাজপুরে মানবন্ধন করেছে সাধারন ছাত্র পরিষদের নেতাকর্মীরা।

শনিবার ২৭ জানুয়ারী) দুপুরে দিনাজপুর প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালনের জেলা সাধারন ছাত্র পরিষদ জেলা কমিটির আহবায়ক দূর্যোধন রায়ের সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে বলেন, আমাদের চাকুরীর বয়সসীমা ৩৫ বছর পর্যন্ত নির্ধারন করেদিন।

কারন কলেজ-বিশ্ববিদ্যালয়ের নানান সমস্যাসহ সেশন জোটের কারনে শিক্ষা জীবন শেষ করতে অনেকের দীর্ঘসময় চলে যায় তাই। সময় না পাওয়ার জন্য সরকারী চাকুরীতে আবেদর করতে পারি না।

সমাবেশে বক্তারা বলেন, পার্শ্ববর্তী দেশ ভারতসহ বিশ্বের অনেক দেশেই সরকারী চাকুরীতে বয়সসীমা ৩৫ বছর বিদ্যামান রয়েছে। অথচ আমরা এদেশের সন্তানেরা এসুযোগ হতে বঞ্চিত হয়ে একসময় বেকারতের বোঝা ঘাড়ে নিতে হচ্ছে।

তারা বলেন, প্রতিযোগিতামুলক বিশ্বে আমাদের দেশে কোঠা নিয়ম চালু করে চাকুরীর সমস্যাকে আরো কঠিন করে তোলা হয়েছে। এরপরেও রয়েছে মামা-চাচা ও স্বজনপ্রীতি এবং ঘুষসহ চাকুরী নামের সোনার হরিণ ধরার ক্ষেত্রে নানান প্রতিবন্ধকতা।

মানববন্ধন ও সংক্ষিপ্ত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হোসাইন মাহমুদ নাসির, কামরুল হাসান, সুলতান আহমেদ, আইনুল ইসলাম, ফয়সাল আহকাম ও রাকিবুল ইসলাম প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য