বীরগঞ্জ (দিনাজপুর) সংবাদাতাঃ বীরগঞ্জে বৃহস্পতিবার বিকেলে কিশোরী ও মহিলাদের নিয়ে স্বাস্থ্য নিশ্চিত করনের লক্ষে তাকেদা স্বাস্থ্য উন্নয়ন প্রকল্পের সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার মোহনপুর ইউনিয়নের কামারপাড়া কিশোরী দলীয় কার্যালয়ে দলনেত্রী মোছাঃ ঝরনা আক্তারের সভাপতিত্বে তাকেদা স্বাস্থ্য উন্নয়ন প্রকল্পের সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন কামারপাড়া মহিলা সমিতির সদস্য জমিলা বেগম, পারভিন আক্তার, সোহাগি খাতুন, শেফালী আক্তার, মর্জিনা বেগম, কামারপাড়া কিশোরী দলের সদস্য রুবি আক্তার, শাহানাজ পারভিন, তাছমিন খাতুন, সোনিয়া আক্তার, আশা মনি ও অন্যরা।

বক্তাগন বলেন, মা-গর্ভবতী মা, এবং ৫বছরের নিচে বয়সী শিশুদের উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করনের লক্ষে এপি (এড়িয়া প্রোগ্রাম) ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর তাকেদা স্বাস্থ্য উন্নয়ন প্রকল্পের কর্মিরা শিশুদের অপুষ্টি ও শৈশবকালিন অসুস্থতা কমাতে কর্ম এলাকার বাড়ী বাড়ী তল্লাশী চালিয়ে চিকিৎসা প্রদান করছে। কমিউনিটিট ক্লিনিকে স্বাস্থ্যসেবা নিতে দুস্থ ও দরিদ্র পরিবারের লোকজনের কাছে সংবাদ দেয়ায় সকলে সচেতন হয়েছে।

তাকেদা প্রকল্প আওতাভুক্ত গ্রামে কমিউনিটিট ক্লিনিকে স্বাস্থ্যসেবা গ্রহন ছাড়াও কিশোরীদের টিটি টিকা, গর্ভবতী মা, নব-জাতকের যতœ, গর্ভবতীর চেকআপ ও আয়রন ফলিক এসিড খাওয়া নিশ্চিত করার বার্তা দেওয়া হয়। দলনেত্রী মোছাঃ ঝরনা আক্তার ও মহিলা সমিতির সদস্য জমিলা বেগম, পারভিন আক্তার, সোহাগি খাতুন, শেফালী আক্তার,

মর্জিনা বেগম, কামারপাড়া কিশোরী দলের সদস্য রুবি আক্তার, শাহানাজ পারভিন, তাছমিন খাতুন, সোনিয়া আক্তার, আশা মনি এক যৌথ সাক্ষাতকারে সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, জোতরঘু ও কামারপাড়ায় কিশোরীদের স্বাস্থ্য সম্পর্কিত সাপ্তাহিক দলীয় সভায় তাকেদা স্বাস্থ্য উন্নয়ন প্রকল্পের স্বাস্থ্য বিষয়ক জনকল্যান মুলক কর্মকান্ডের প্রশংসা করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য