দিনাজপুর সংবাদাতাঃ চাকরী জাতীয়করণের দাবীতে সারা দেশের ন্যায় দিনাজপুরে কমিউনিটি ক্লিনিকে কর্মরত কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডাররা (সিএইচসিপি) অবস্থান কর্মসূচী পালন করেছে।

বুধবার (২৪ জানুয়ারী) দিনাজপুর সিভিল সার্জন অফিসের সামনে বুধবার সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বাংলাদেশ কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) এসোসিয়েশন দিনাজপুর জেলা শাখার ব্যানারে এই অবস্থান কর্মসূচী পালন করা হয়। গত ২০ জানুয়ারী থেকে চাকরী জাতীয়করণের এক দফা দাবীতে জেলার ৩২৪টি কমিউনিটি ক্লিনিকে কর্মরত সিএইচসিপিরা একযোগে বিভিন্ন কর্মসূচী পালন করছেন।

এদিকে কমিউনিটি ক্লিনিকে কাজ বন্ধ করে সিএইচসিপিদের আন্দোলনের ফলে সেবা নিতে আসা জেলার বিভিন্ন গ্রাম-গঞ্জের হাজার হাজার মানুষ চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছে। চিকিৎসাসেবা না পেয়ে হতদরিদ্র মানুষজন বাড়ী ফিরে যাচ্ছেন।

বাংলাদেশ সিএইচসিপি এসোসিয়েশন দিনাজপুর জেলা শাখার সভাপতি মো. মোর্শেদ হোাসেন চৌধুরী ও সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ জানান, চাকরী জাতীয়করণের এক দফা দাবীতে আমরা গত ২০ জানুয়ারী থেকে আন্দোলনে নেমেছি।

আমাদের কর্মসূচীর মধ্যে রয়েছে, ২৩ ও ২৪ জানুয়ারী সিভিল সার্জন অফিসের সামনে অবস্থান কর্মসূচী পালন, ২৫ জানুয়ারী নিজ নিজ উপজেলায় অবস্থান কর্মসূচী, ২৭ জানুয়ারী থেকে ৩১ জানুয়ারী পর্যন্ত ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচী পালন করা হবে।

তার পরও চাকরী জাতীয়করণের এক দফা দাবী না মানলে আগামী ১ ফেব্রুয়ারী হতে ঢাকায় জাতীয় প্রেসক্লবের সামনে অনির্দিষ্টকালের জন্য আমরণ অনশন কর্মসূচী পালন করা হবে বলে জানান সংগঠনের সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য