সৌদি আরবের আল বাহা প্রদেশে এক সড়ক দুর্ঘটনায় ৯ প্রবাসী শ্রমিক নিহত হয়েছন, আহত হয়েছেন আরও ছয় জন। শনিবার সন্ধ্যায় এই দুর্ঘটনায় নিহতদের মধ্যে তিনজন বাংলাদেশিও ছিল বলে জানা গেছে। দেশটির সংবাদমাধ্যম সৌদি গেজেট এই খবর নিশ্চিত করেছে।

সৌদি গেজেটের প্রতিবেদনে বলা হয়, নিহতদের মধ্যে তিন বাংলাদেশি হলেন, মালাম মিয়া, আলম শাহ মিয়া ও সাইফ উল ইসলাম আবু বশির। গুরুতর আহত অপর এক বাংলাদেশি নাগরিককে বাদশাহ ফয়সাল হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া নিহতদের মধ্যে চার মিশরীয় ও দুই ভারতীয় নাগরিক রয়েছেন।

একটি ক্যাটারিং কোম্পানিতে চাকরিরত ওই প্রবাসী শ্রমিকেরা বালজুরাসি হাসপাতালে খাবার বিতরণের কাজ করতেন। ছুটির দিন কাটাতে তারা কুনফুদা পাহাড়ি এলাকায় যাওয়ার পথে দুর্ঘটনায় পড়েন বলে সৌদি গেজেট জানিয়েছে।
সৌদি সংবাদমাধ্যমটি জানিয়েছে, পার্বত্য রাস্তায় একটি গাড়িকে পাশ কাটাতে গিয়ে দুর্ঘটনায় পড়ে শ্রমিকদের বহনকারী গাড়িটি।

সৌদি রেড ক্রিসেন্ট ও স্বাস্থ্য মন্ত্রণালয় ও জরুরি সহায়তা বিভাগের কর্মীরা দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ চালায়। আহতদের নিয়ে যাওয়া হয় কাছের প্রিন্স মিসারি হাসপাতালে। পরে গুরুতর আহত এক বাংলাদেশি ও অপর এক ভারতীয় নাগরিককে বাদশাহ ফয়সাল হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়।

আল বাহা প্রদেশের আমির প্রিন্স ড. হোসেম বিন সৌদ বিন আবদুল আজিজ নিহতদের পরিবারের প্রতি শোক জানিয়েছেন। এছাড়া তিনি আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

এর আগে চলতি বছরের প্রথম সপ্তাহে সৌদি আরবের জিজান প্রদেশে এক সড়ক দুর্ঘটনায় ৯ প্রবাসী শ্রমিক নিহত হন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য