দিনাজপুর সংবাদাতাঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল শাখার তত্ত্বাবধানে ৩লা বিশিষ্ট নবনির্মিত প্রশাসনিক ভবনের উদ্বোধন করা হয়েছে। রবিবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম নতুন প্রশাসনিক ভবনের শুভ উদ্বোধন করেন।

বর্তমান সরকারের আমলে নির্মিত ৩৬০০ বর্গমিটার আয়তনের এ প্রশাসনিক ভবনটির নির্মান ব্যয় হয়েছে প্রায় সাড়ে ৮ কোটি টাকা। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডীন, রেজিস্ট্রার, প্রক্টর, অ্যাডভাইজার, বিভিন্ন শাখার পরিচালক, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তেব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। জাতির জনকের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ সরকার হাবিপ্রবিসহ সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে সর্বাত্বকভাবে সহযোগিতা করে যাচ্ছেন।

তিনি এই ভবনটি নির্মাণে জাতীয় সংসদের মাননীয় হুইপ জনাব ইকবালুর রহিম এম.পি এবং এ বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেল প্রফেসর মো. রুহুল আমিন-এর অবদান স্মরণ করে তাঁদের ধন্যবাদ জানান। এছাড়া, এ ভবন নির্মাণে প্রকৌশল শাখাসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। তিনি এ বিশ্ববিদ্যালয়ের উত্তরোত্তর উন্নয়ন ও সমৃদ্ধির জন্য সবার আন্তরিক সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, নবনির্মিত এ ভবনে হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর অফিস, রেজিস্ট্রার অফিস, হিসাব শাখা, জনসংযোগ ও প্রকাশনা শাখা, পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কস শাখাসহ বিভিন্ন শাখার দাপ্তরিক কাজ পরিচালিত হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য