দিনাজপুর সংবাদাতাঃ তাপমাত্রা বাড়লেও শীত কমছে না উত্তরের জনপদ দিনাজপুরে।শৈত্য প্রবাদে উত্তরের হিমেল হাওয়া ও ঘন কুয়াশায় গত তিন’সপ্তাহ ধরে জেঁকে বসেছে শীত। হাড় কাাঁপানো শীতে নাকাল হয়ে পড়েছে জনজীবন।অতীতের সব রেকর্ড ছাড়িয়ে এবার স্মরণকালের ভয়াবহ শীত দেখা দিয়েছে দিনাজপুরসহ উত্তরাঞ্চলে।

দিনে মেঘলুপ্ত সূর্যের লুকোচুরি আর রাতে ঘন কুয়াশার সঙ্গে বইছে হিমেল হাওয়া। ঋতু বৈচিত্যের এই খেলা দু’সপ্তাহ ধরেই দেখছে এ অঞ্চলের মানুষ। ভূগৌলিক কারণে হিমালয়ের পাদদেশে অবস্থিত সীমান্ত জেলা দিনাজপুরসহ উত্তরাঞ্চলের কয়েক জেলায় এবার প্রকোপ আকার ধারণ করেছে শীত। তীব্র শীতে নাকাল জনজীবন। জবুথবু অবস্থা।

দিনাজপুর আবহাওয়া অফিস সুত্র জানিয়েছেন, আজ রবিবার জেলায় সর্বনিন্ম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে, ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

হাড় কাঁপানো শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। ঘন কুয়াশা ও টানা শৈত্যপ্রবাহ এ শীতের তীব্রতা বাড়িয়েছে। ছন্দপতন হয়েছে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা। শীত বস্ত্রের অভাবে সব থেকে বেশি কষ্টে আছে ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষ । একইসাথে দেখা দিয়েছে শীতজনিত নানা রোগ।

ঘন কুয়াশায় ঢাকা ধাকছে দিনের প্রথম ভাগ। কয়েকদিন ধরে দুপুরে কিছু সময়ের জন্য সূর্যের দেখা মিলছে। কোথাও কোথাও ঘন কুয়াশার কারনে সেই সৌভাগ্য হচ্ছে না। দিনের বেলায় হেড লাইট জ্বালিয়ে গাড়ি চলাচল করছে। কনকনে ঠন্ডায় ঘর থেকে বের হতে পারছেন না খেটে খাওয়া মানুষ। এর পরও প্রয়োজনের তাগিদে তাদের বের হতে হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য